মুজিববর্ষে জাতির জন্য উপহার বিশ্বকাপ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ যুব ক্রিকেট দলের আইসিসির অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপর জয়কে মুজিববর্ষে জাতির জন্য উপহার ।

সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী আরও ঘোষণা দেন, যুব ক্রিকেট দল দেশে ফিরে আসার পর এই দুর্দান্ত সাফল্যের জন্য তাদের জমকালো সংবর্ধনা দেয়া হবে।

রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুম সেনওয়েজ পার্কে টুর্নামেন্টের ফাইনালে ভারতকে তিন উইকেটে পরাজিত করে দীর্ঘ কাঙ্ক্ষিত বিশ্বকাপ ট্রফি জয় করে যুব টাইগাররা।

১৯৯৭ সালে আইসিসি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে বর্ণাঢ্য সংবর্ধনা দেওয়া হয়েছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যখনই বাংলাদেশ দল কোনো ট্রপি জিতেছে, আমরা তাদের সংবর্ধনা দিয়েছি। আমরা আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলকেও জমকালো সংবর্ধনা দেব।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশ দলের খেলোয়াড়রা আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে গত চার বছর কঠোর পরিশ্রম করেছে। পুরো টুর্নামেন্টে দারুণ পারফরমেন্সের মাধ্যমে তারা পরিশ্রমের সুফল পেয়েছে। দলটি চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়েছে। তাদের (বাংলাদেশ যুব ক্রিকেটারদের) অনেক সাহস আছে এবং তারা ধীরে ধীরে অগ্রসর হচ্ছে।

মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্য বাংলাদেশ দলের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বিজয়ের উৎসব পালনের জন্য একদিনের সরকারি ছুটি ঘোষণার প্রস্তাব দিলে প্রধানমন্ত্রী বলেন, এই অর্জনের জন্য সবাইকে আরো বেশি কাজ করতে হবে। আমার প্রস্তাব হচ্ছে এই খুশিতে সবাইকে একদিন বা একঘণ্টা বেশি কাজ করতে হবে।

বিএ-১৫/১০-০২ (ন্যাশনাল ডেস্ক)