নগর পরিচ্ছন্নতায় ঝাঢ়ু হাতে মেয়র লিটন

প্রকাশিতঃ নভেম্বর ৮, ২০১৮ আপডেটঃ ৫:৩৯ অপরাহ্ন

রাজশাহী নগরীর পরিচ্ছন্নতায় ঝাঢ়ু হাতে নিয়ে রাস্তা নেমেছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার দুপুরে নগরীর সাহেববাজার বড় মসজিদের সামনের সড়কে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন মেয়র।

এর আগে নগরীর পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম ও ডাস্টবিন বিতরণের উদ্বোধন করেন খায়রুজ্জামান লিটন। পরে ময়লা সরাতে পরিচ্ছন্নতা কর্মীদের সাথে নেমে পড়েন লিটন।

প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী ও প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলিসহ রাসিকের কাউন্সিলর ও সংশ্লিষ্ট কর্মকর্তারাও অংশ নেন এই কার্যক্রমে।

নগরীর সাহেব বাজার বড় মসজিদের সামনে থেকে আরডিএ মার্কেটের পর্যন্ত সড়ক পরিচ্ছন্নতায় অংশ নেন তারা। এসময় এ এলাকার ১০জন ব্যবসায়ীকে ডাস্টবিন প্রদান করা হয়।

নগর পরিচ্ছন্নতায় সবার অংশগ্রহণ চান মেয়র খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, নগরীর পরিচ্ছন্নতায় রাসিকের কর্মীরা নিরসলভাবে কাজ করছেন। তাদের একার পক্ষে নগর পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। এ কাজে সবারই সহায়তা দরকার।

ব্যবসায়ীদের ময়না-আকর্জনা ডাস্টবিনে ফেলার আহবান জানান মেয়র লিটন। তিনি বলেন, প্রথমধাপে শহরের ১২ হাজার ব্যবসায়িকে ডাস্টবিন প্রদান করা হবে। এরই অংশ হিসেবে ১০জন ডাস্টবিন পেলেন।

ব্যবসায়িরা যত্রতত্র ময়লা না ফেলে ডাস্টবিনে ফেলবেন। রাসিকের কর্মীরা সেগুলো নিয়ে যাবে। এসময় আবারো শহরকে ঝকঝকে তকতকে করে তোলার অঙ্গিকার করেন লিটন।

বিএ-১৫/০৮-১১ (নিজস্ব প্রতিবেদক)