নির্বাচনকালীন সময়ে নারীদের পর্যাপ্ত নিরাপত্তা দিবে ইসি

প্রকাশিতঃ ডিসেম্বর ৪, ২০১৮ আপডেটঃ ৬:৪০ অপরাহ্ন

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের আগে-পরে নারীদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হবে। তারা যেন নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে জন্যও তাদের পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে।

মঙ্গলবার রাজশাহী নগরীর একটি চাইনিজ রেস্তোরাঁর সম্মেলনকক্ষে ইউএনডিপি আয়োজিত দুইদিনব্যাপী ‘জেন্ডার অ্যান্ড ইলেকশন’ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, দেশের প্রায় অর্ধেক নারী ভোটার। তাই নির্বাচনকালীন সময়ে নারীদের জন্য নিরাপদ পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকবে নির্বাচন কমিশন।

জেলা প্রশাসকের দফতর থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফায়েড কপি দিতে বিলম্ব করা হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবানে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে, যাতে অতিদ্রুত বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফায়েড কপি দেয়া হয়। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তা সাহিদুল নবী, সাইফুল ইসলাম চৌধুরী, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহীতে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ২৩ জনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনার। সোমবার তারা আপিল করার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সাটিফায়েড কপি পাননি। এ নিয়ে বাদ পড়া প্রার্থী ও তাদের সমর্থকরা জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। রাতে তারা সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসকের অপসারণের দাবি জানান।

বিএ-১৬/০৪-১২ (নিজস্ব প্রতিবেদক)