প্রার্থীতা ফিরে পলেন আমিনুল হক

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের বিএনপির মনোনিত প্রার্থী এবং সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিষ্টার আমিনুল হক তাঁর প্রার্থীতা ফিরে পেয়েছেন। বৃহস্পতিবার ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে শুনানি শেষে তিনি প্রার্থীতা ফিরে পান। বিষয়টি নিশ্চিত করেন গোদাগাড়ী উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ শাওয়াল।

তিনি জানান, বৃহস্পতিবার বিকেল ৪টার পরে ১৪৫ নম্বর সিরিয়ালে ব্যারিষ্টার আমিনুল হকের শুনানি হয়। শুনানি শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

তথ্য গোপন ও ঋণ খেলাপির দায়ে গত ২ ডিসেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তা মনোনায়ন যাচাই-বাছাইয়ে বিএনপির মনোনিত প্রার্থী ব্যারিষ্টার আমিনুল হকের প্রার্থীতা বাতিল করেছিলেন।

রাজশাহী-১ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন মোট ১২ জন। যাচাই-বাছাই শেষে এদের মধ্যে ব্যারিস্টার আমিনুল হকসহ আটজনের প্রার্থীতা বাতিল হয়ে যায়। এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন ব্যারিস্টার আমিনুল হক।

এ আসনে এখন প্রার্থী থাকলেন পাঁচজন। এরা হলেন, আওয়ামী লীগের সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও এমপি ওমর ফারুক চৌধুরী, বিএনপির ব্যারিস্টার আমিনুল হক, তার স্ত্রী আভা হক, ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম ও ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান।

এসএইচ-৩৩/০৬/১২ (নিজস্ব প্রতিবেদক)