রাজশাহীতে নৌকায় একাট্টা আওয়ামী লীগ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করতে শপথ নিয়েছেন রাজশাহী আওয়ামী লীগের নেতারা। শনিবার রাজশাহীতে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও মনোনয়ন বঞ্চিতরা হাতে হাত রেখে এই অঙ্গিকার করেন তারা।

শনিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে জেলা আওয়ামী লীগ এই সভা আয়োজন করে। তাতে শপথবাক্য পাঠ করান জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী।

মনোনয়ন দৌড়ে থাকা নেতাদের কোন্দলে এতোদিন জর্জরিত ছিলো জেলা আওয়ামী লীগ। দূরত্ব ছিলো জেলা আওয়ামী লীগের সভাপতিসহ অনেক সিনিয়র নেতার। তারা নিয়মিত মিটিংসহ দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ থেকে বিরত ছিলেন।

দ্বন্দ্ব ছড়িয়েছিলো উপজেলা ও পৌর আওয়ামী লীগেও । অনেক জায়গাতেই নেতাকর্মীরা দুই বা তার অধিক গ্রুপে বিভক্ত ছিলেন। মনোনয়ন বঞ্চিত হওয়ায় কেউ কেউ ক্ষুদ্ধ হয়ে নিস্ক্রিয় হয়ে পড়েন। চলমান এই বিরোধ প্রকাশ্যে আসায় বিব্রত ছিলেন নেতারা। এই প্রতিনিধি সভায়ও বিষয়টির আঁচ পড়েছে। তবে এই দ্বন্দ্ব ভুলে একাট্টা এখন আওয়ামী লীগ।

প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নৌকা মার্কা আমাদের সবার মার্কা। নৌকার বিজয় হলে আমাদের সবার বিজয় হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখের দিকে তাকে সবাই নিজ নিজ জায়গা থেকে নৌকাকে বিজয়ী করতে কাজ করুন।

তিনি আরো বলেন, অনেকেই মনোনয়নপ্রত্যাশী ছিলেন, কিন্তু মনোনয়ন পাননি। প্রধানমন্ত্রী যাকে নৌকা প্রতীক দিয়েছেন, আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে নৌকাকে বিজয়ী করতে কাজ করতে হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুল খালেক ও অধ্যাপক ড. সাইদুর রহমান খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠান্ডু।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রাজশাহী-৩ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৫ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ডা. মনসুর রহমান, রাজশাহী-৬ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহরিয়ার আলম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আকতার জাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ। সভায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন।

বিএ-১৩/০৮-১২ (নিজস্ব প্রতিবেদক)