আ’লীগে উন্নয়ন, বিএনপিতে জঙ্গিবাদ: ওমর ফারুক চৌধুরী

রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে উন্নয়নের ধারাবাহিকতা বড়ায় থাকবে। আর বিএনপি ক্ষমতায় উন্নয়ন বাধাগ্রস্থ হবে, ছড়াবে জঙ্গিবাদ।

সোমবার দুপুরে গোদাগাড়ী উপজেলার গোগ্রাম ইউনিয়নে আওয়ামী লীগের বর্ধিত সভায় এ কথা বলেন তিনি। ওই সভায় প্রধান অতিথি ছিলেন ফারুক চৌধুরী। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নৌকা প্রতীকের প্রার্থী। গত দুই মেয়াদে এই আসনের সংসদ সদস্য ফারুক চৌধুরী।

ফারুক চৌধুরী বলেন, দারিদ্র বিমোচন করে মুক্ত ধারার ব্যবস্থা করেছেন জননেত্রী শেখ হাসিনা। বিশ্বের মধ্যে ২য় তম সফল প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত হয়েছেন তিনি। নৌকা ক্ষমতায় গেলে দেশ সিঙ্গাপুর দেশের মতো হবে আর বিএনপি ক্ষমতায় গেলে জঙ্গিবাদ সৃষ্টি করবে। আমরা আর জঙ্গীবাদ সৃষ্টি করতে চাই না।

তথ্য প্রযুক্তিতে দেশ ব্যাপক উন্নতি সাধন করেছে বলে সাংসদ বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপন করা হয়েছে। ৫২ তম দেশ হিসেবে স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপন করে ডিজিটাল দেশ গড়েছেন। আবার ভারতের কাছ থেকে ৬২টি ছিটমহল এ দেশের মানুষদের জন্য এনে দিয়েছেন। শেখ হাসিনা বলেছেন প্রতিটি গ্রামকে শহরে রুপান্তর করবো।

শিক্ষা অবকাঠামোর উন্নয়ন ঘটেছে বলে চৌধূরী বলেন,শিক্ষা খাতে এ সরকার বিপুল পরিমান অর্থ ব্যয় করেছেন। মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদানের ও ব্যবস্থা করে দেন। মাদারাসা শিক্ষার্থীদের সমমান দিয়েছেন। তাছাড়া আলেম উলামাদের সম্মানিত করেছেন।

ভোটের দিক-নির্দেশনা মূলক বক্তব্য দিয়ে সাংসদ আরো বলেন, প্রত্যেকটি ইউনিয়ন ও ওয়াডের নির্বাচনী কমিটি গঠন করে নৌকার নির্বাচনী প্রচার-প্রচারনা করতে হবে। নির্বাচন হলো ত্যাগের খেলা,বুদ্ধি দিয়ে খেলতে হবে। অংকের মতো হিসেব করে ভোটের মাঠে আগাতে হবে। নৌকার বিজয়ের মধ্য দিয়ে আমাদের বিজয় নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, আগামী কাল নৌকার নির্বাচনী প্রচার র‌্যালী হবে। প্রতিটি ইউনিয়ন ওয়াড ও ইউনিটে নৌকার নির্বাচনী প্রচার মিছিল হবে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান মজিবর রহমানের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউজ্জামান,সম্পাদক আব্দুর রশিদ।

এ ছাড়াও এসময় অতিথি ছিলেন জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক শরিফ তুহিন, জেলা যুবলীগের সহ-সম্পাদক সেলিম জাহাঙ্গীর,সাবেক উপজেলা যুবলীগ সভাপতি শফিকুল সরকার ইউনিয়ন আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক শারিকুল ইসলাম ,মহিলা আওয়ামী লীগের সভাপতি শেফালি খাতুন,সম্পাদক রুবিনা খাতুন প্রমুখ।

সভা পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক সৈয়দ আনোয়ার জাহিদ বাদশাহ। দোয়া মাহফিলের মধ্য দিয়ে সভাশেষ হয়।

সভায় ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ড ও ইউনিটের সভাপতি,সম্পাদকসহ সহযোগী অংগ-সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সভায় বক্তরা নৌকার বিজয় নিশ্চিত করনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বায়ন জানান।

এ ছাড়াও সভা শেষে সাংসদ মাটিকাটা ইউনিয়নের উজান পাড়া ও মাটে আবিলান্দাও শাহ পানিয়া গ্রামে ভোটারদের সাথে কূশল বিনিময় করেন তিনি।

বিএ-১৯/১০-১২ (নিজস্ব প্রতিবেদক)