নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে সরকার: মিনু

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু অভিযোগ করেছেন, ক্ষমতাশীন আওয়ামী লীগ সরকার নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। বুধবার সকালে রাজশাহী-২ (সদর) আসনে নির্বাচনী প্রচারণার শুরুতে সাংবাদিকদের সাথে আলাপকালে এই অভিযোগ আনেন তিনি।

রাজশাহী সদর আসনে বিএনপি ও ঐক্যজোটের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন মিজানুর রহমান মিনু। এই আসনে তার প্রধান প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ সমর্থিত মহাজোটের প্রার্থী ফজলে হোসেন বাদশা।

নৌকা প্রতীক নিয়ে টানা তৃতীয় বারের মত নির্বাচনে অংশ নিচ্ছেন বাদশ। হক দুই মেয়াদে এই আসনের সংসদ সদস্য বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বাদশা।

মিনু অভিযোগ করেন, এই নির্বাচন বানচাল করতে সরকারী দল গভীর ষড়যন্ত্র করছে। ইতোমধ্যে দেশব্যাপি বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণায় বাধা প্রদান করা হচ্ছে।

কোথাও কোথাও নির্বানী অফিস ও গাড়ী ভাঙ্গচুর করা হচ্ছে। ধানের শীষের পোস্টার, ব্যানার ও ফেস্টুন ছিড়ে ফেলা হচ্ছে। সরকারী দল যতই অত্যাচার ও নির্যাতন করুক বিএনপি নির্বাচন থেকে সরবেনা।

তিনি আরো বলেন, এই নির্বাচন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার নির্বাচন। এই নির্বাচনের মাধ্যমে দেশের জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনা হবে। গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার এই আন্দোলনে ধানের শীষে ভোট চান মিনু।

তিনি আরো বলেন, তিনি যখন মেয়র ও সংসদ সদস্য ছিলেন তখন রাজশাহীকে ঢেলে সাজিয়ে ছিলেন। তিনি রাজশাহীকে বিশে^র দরবারে একটি শান্তির শহর এবং গ্রীন সিটি, হিসেবে পরিচিত করিয়ে ছিলেন। এর জন্য সে সময়ে সিটি কর্পোরেশন বেশ কয়েকবার পুরস্কার লাভ করে।

কিন্তু বর্তমানে সেই সিটির সুনাম নষ্ট করে এখন মাদকের শহরে পরিণত করেছে। বেকারত্বে শহর ভরে গেছে। বেড়েছে চাঁদাবাজী ও ছিনতাই। এই সরকারের আমলে শহরে আর কোন উন্নয়ন হয়নি। তিনি যে সকল অফিস, আদালত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান এবং রাস্তা, মাস্টার ড্রেন সহ অন্যান্য স্থাপনা করে গিয়েছিলেন সেইগুলোই এখনো রয়েছে।

তিনি সংসদ সদস্য নির্বাচিত রাজশাহীকে একটি আধুনিক ও মডেল সিটি হিসেব গড়ে তুলবেন বলে বলেও জানান ধানের শীষের এই প্রার্থী।

সকাল থেকে নগরীর ১০ ও ১১ নং ওয়ার্ডে প্রচারণা চালান মিজানুর রহমান মিনু। এসময়ে তারর সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং নগর সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, নগর বিএনপি সহ-সভাপতি নজরুল হুদা, বোয়ালিয়া থানা সভাপতি সাইদুর রহমান পিন্টু, নগর সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বোয়ালিয়া থানার সাধারণ সম্পদক রবিউল আলম মিলু, নগর যুবদলের সাবেক সভাপতি ও বিএনপি নেতা ওয়ালিউল হক রানা, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, নগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার, নগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জমান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি প্রমুখ।

বিএ-১১/১২-১২ (নিজস্ব প্রতিবেদক)