নৌকা নয়, জিতবে ধানের শীষ বললেন মিনু

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, ‘নৌকা নয়, ধানের শীষ জিতবে এবারের নির্বাচনে। এই নির্বাচনে নৌকা জিতবে এমন একটি জরিপের প্রতিক্রিয়ায় এ কথা বলেন মিনু।

মিজানুর রহমান মিনু রাজশাহী-২ (সদর) আসনে ধানের শীষের প্রার্থী। বৃহস্পতিবার সকালে নির্বাচনী প্রচারণার শুরুতে সাংবাদিকদের সাথে আলাপ করেন তিনি।

মিনু বলেন, দেশে বিএনপির গণজোয়ার শুরু হয়েছে। এই জোয়ারে বালির বাঁধের ন্যায় নৌকা ভেসে যাবে। আইন শৃংখলা বাহিনী ও বিদেশী জরিপকারী সংস্থাগুলোর তথ্য, ২৫১ আসনে বিএনপি ১০ হাজার থেকে ১ লাখ ভোটে এগিয়ে আছে।

হারের শঙ্কায় দিশেহারা হয়ে আওয়ামী লীগ জানিয়ে মিনু আরো বলেন, নিশ্চিত পরাজয় জেনে তারা নির্বাচন বানচালের গভীর ষড়যন্ত্রে লিপ্ত। দেশব্যাপি বিএনপি নেতাকর্মীদের উপর হামলা, মামলা ও ধরপাড়ক চালাচ্ছে। প্রচারণায় বাধা প্রদান করছে। পোস্টার, লিফলেট ও ব্যানার ছিঁড়ে ফেলছে। নির্বাচনী অফিস ভাঙ্গচুর করছে বলে অভিযোগ করেন মিজানুর রহমান মিনু।

বৃহস্পতিবার সকালে নগরীর লক্ষ্মীপুর মোড় থেকে প্রচারণা শুরু হয় ধানের শীষের। এরপর মিনু নগরীর ৬ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এসময় তার সাথে ছিলেন, নগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজপাড়া থানার সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক মুরাদ পারভেজ পিন্টু, ৬নং ওয়ার্ড সভাপতি গোলাম নবী গোলাপ, ৩নং ওয়ার্ড সভাপতি ওয়াজির উজির, নগর যুবদলের সাবেক সভাপতি ও বিএনপি নেতা ওয়ালিউল হক রানা প্রমুখ।

প্রচারণায় নগর বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন। তারা বাড়ি বাড়ি গিয়ে ধানের শীষে ভোট প্রার্থনা করেন।

বিএ-১৯/১৩-১২ (নিজস্ব প্রতিবেদক)