নানাবাড়িতে এসে লাশ হলো শিশু হাসিনা

রাজশাহীতে হাসিনা খাতুন (১১) নামের এক শিশুর গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার সকালে নগরীর কর্ণহার থানাধীন বারুইপাড়া এলাকার নানাবাড়ি থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। শনিবার দিবাগত মধ্যরাতে খুন হয় ওই শিশু।

নিহত হাসিনা খাতুন জেলার গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের বাইপুর এলাকার হোসেন আলীর মেয়ে। প্রাথমিক সমাপনী পরীক্ষা শেষে বারুইপাড়ায় নানা আকবর আলীর বাড়িতে বেড়াতে আসে সে।

দুপুরের দিকে মরদেহ ময়নাতন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে নিয়েছে পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

কর্ণহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম বাদশা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাতে তার নানাবাড়ির লোকজন পাশের বাড়িতে ভুক্তমূলক গান শুনতে গিয়েছিলো। ওই সময় শোবার ঘরে একা ঘুমিয়েছিলো শিশু হাসিনা। ভোররাতে ফিরে এসে বিছানায় গলাকাটা মরদেহ দেখতে পান স্বজনরা। খবর পেয়ে রোববার সকাল ৮টার দিকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওসি বলেন, নিহতের স্বজনদের ধারণা, তাকে ধর্ষণের পর হত্যা করেছে দুর্বৃত্তরা। তবে প্রাথমিকভাবে ধর্ষণের আলামত মেলেনি। মরদেহ রামেক হাসপাতাল মর্গে নেয়া হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে বিষয়টি পরিস্কার হবে।

ওসি আরো বলেন, হত্যাকাণ্ডের কারণ ও জড়িতদের ব্যাপারে কোন তথ্য দিতে পারেনি নিহতের স্বজনরা। সম্ভাব্য সব বিষয় সামনে রেখে তদন্ত শুরু করেছে পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করেছেন। এনিয়ে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিএ-০৩/১৬-১২ (নিজস্ব প্রতিবদেক)