ফেসবুকে রাষ্ট্রবিরোধী অপপ্রচারে রাজশাহীতে গ্রেফতার ১

প্রকাশিতঃ জানুয়ারী ৯, ২০১৯ আপডেটঃ ৪:২৩ অপরাহ্ন

ফেসবুকে রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে রাজশাহীতে আখলাকুজ্জামান আনসারী (৪৩) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে হেতেমখাঁ এলাকার ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আখলাকুজ্জামান আনসারী চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কৃষ্ণচন্দ্রপুর এলাকার কাজী মোহাম্মদ আবু সাইদের ছেলে। বুধবার দুপুরে গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের ভাষ্য, আখলাকুজ্জামান আনসারী তার ব্যবহৃত মুঠোফোন থেকে সরকার এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ন ব্যক্তিদের ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগের মাধ্যমে অপপ্রচার করছিলেন। অভিযোগ পেয়ে তাকে আটক করে র‌্যাবের মোল্লাপাড়া ক্যাম্পের অপরাধ দমন বিশেষায়িত কোম্পানীর (সিপিএসসি) একটি দল।

পরে তার ফেসবুক প্রফাইলে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, এমপি শামীম ওসমান, এমপি তারানা হালিম, এমপি মমতাজ, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, সেনাবাহিনী প্রধান জেনারেল আব্দুল আজিজ, র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোঃ আসাদুজ্জামান মিয়াসহ বিভিন্ন ব্যক্তির বিকৃত ছবি পাওয়া যায়।

তার বিরুদ্ধে অপপ্রচার, বিভ্রান্তি ছড়ানো ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর মতো অপরাধের অভিযোগ আনা হয়েছে। রাতেই ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মামলার সত্যতা নিশ্চিত করে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, মামলা দায়ের শেষে রাতেই গ্রেফতারকৃতকে থানায় হস্তান্তর করে র‌্যাব। বুধবার দুপুরের দিকে তাকে আদালতের মাধ্যকে জেলহাজতে পাঠানো হয়।

বিএ-০৪/০৯-০১ (নিজস্ব প্রতিবেদক)