রাজশাহীতে বিমানে যান্ত্রিক ত্রুটি

বাংলাদেশ বিমানের যান্ত্রিক ত্রুটির কারণে রাজশাহীর হজরত শাহমখদুম (র.) বিমানবন্দর থেকে একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। শনিবার বিকেল ৩টায় বিমানটি রাজশাহী থেকে ঢাকা যাওয়ার কথা ছিল।

ফ্লাইট বাতিল হলেও শনিবার বিমানটির ত্রুটি পরীক্ষা করে দেখা হয়নি। বিমানটি রাজশাহীতেই আছে। রোববার ঢাকা থেকে প্রকৌশলীরা গিয়ে ত্রুটি পরীক্ষা করে দেখবেন। হজরত শাহমখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুর আড়াইটায় বাংলাদেশ বিমানের (বাংলাদেশ-৪৯২) বিমানটি ঢাকা থেকে যাত্রী নিয়ে শাহমখদুম বিমানবন্দরে আসে। এরপর ৭৪ জন যাত্রী নিয়ে ঢাকায় যেতে বিমানটি উড্ডয়নের চেষ্টা করে। তখন বিমানটিতে যান্ত্রিক ক্রুটি ধরা পড়ে। দুইবার চেষ্টা করেও বিমানটি উড্ডয়নে ব্যর্থ হলে যাত্রা বাতিল করা হয়।

এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী জানান, বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটে যাত্রী হিসেবে কয়েকজন বিদেশী ছিলেন। আর ছিলেন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব।

বিমানবন্দরের ব্যবস্থাপক জানান, বাতিল হওয়া ফ্লাইটের পর ইউএস বাংলার একটি ফ্লাইট ছিল। সেটিতে করে কয়েকজন যাত্রী ঢাকায় যান। তবে অন্য যাত্রীরা ফিরে যান। তিনি জানান, বিমানের পাইলট তাকে যান্ত্রিক ত্রুটির কথা জানিয়েছেন। রোববার ঢাকা থেকে প্রকৌশলীরা এসে বিমানটির ত্রুটি পরীক্ষা করে দেখবেন।

এসএইচ-৩০/১২/১৯ (নিজস্ব প্রতিবেদক)