রাজশাহীতে ছয় ছিনতাই ও অপহরণকারী গ্রেফতার

রাজশাহী নগরীতে ছিনতাই ও অপহরণকারী চক্রের ছয় সক্রিয় সদস্য গ্রেফতার হয়েছে। সোমবার নগরীর শাহমখমুদ থানা পুলিশ আলাদা অভিযানে তাদের গ্রেফতার করে।

পুলিশ বলছে, এই চক্রটি দীর্ঘদিন ধরে মোটরসাইকেল নিয়ে রিকশা আরোহী ও পথচারীদের ব্যাগ, মোবাইল ও স্বর্ণালংকার ছিনতাই করে আসছিলো। অপহরণ করে মুক্তিপণও আদায় করছিলো চক্রটি।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর নওদাপাড়া এলাকার উল্লাস হোসেন জুবেল (১৯), বড়বনগ্রাম রায়পাড়ার তানভীর আহমেদ (১৯), বড়বনগ্রামের রাজু আহমেদ (২৪), উত্তরনওদাপাড়া এলাকার জামিল হোসেন (১৯), সপুরা এলাকার বিজয় (২০), মধ্যনওদাপাড়ার রায়হান ইসলাম (২০)।

মঙ্গলবার বিকেলে তাদের আদালতে নেয় রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। পরে আদালত তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেন। এর আগে ওই ছয় যুবককে আরএমপি সদরে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সোমবার বেলা আড়াইটার দিকে গ্রেফতারকৃত উল্লাস হোসেন জুবেল ও তানভীর আহমেদ নগরীর এয়ারপোর্ট থানার চন্দ্রপুকুর এলাকার ফয়সাল হোসেন (১৮) নামের এক যুবককে কৌশলে অপহরণ করে।

খবর পেয়ে অপহরণের শিকার ওই যুবককে উদ্ধার করে শাহমখদুম থানা পুলিশ। এসময় গ্রেফতার করা হয় দুই অপহরণকারীকে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ওই চক্রের আরো চার সদস্যকে গ্রেফতার করে পুলিশ। এরা দীর্ঘদিন ধরে নগরীর বিভিন্ন এলাকায় ছিনতাই ও অপহরণকাণ্ডে যুক্ত ছিলেন।

সংবাদ সম্মেলনে আরএমপির পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, মাদক, জঙ্গিবাদ, ছিনতাই, অপহরণ ও সাইবার অপরাধসহ সকল অপরাধ দমনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সর্বদা তৎপর। জননিরাপত্তা নিশ্চিত এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে প্রয়োজনীয় তথ্য দিয়ে নগর পুলিশকে সহযোগিতায় নগরবাসীর প্রতি আহবান জানান কমিশনার।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আরএমপির ডিসি (শাহমখদুম) হেমায়েতুল ইসলাম, এডিসি (শাহমখদুম) তারিকুল ইসলাম, সিনিয়র এসি (সিটিএসবি) ইফতেখায়ের আলম, এসি (শাহমখদুম) হাফিজুল ইসলাম, এসি (সদর) হাবিবুর রহমান প্রমুখ।

বিএ-১৬/১৫-০১ (নিজস্ব প্রতিবেদক)