ওয়ার্ল্ড কারাতে চ্যাম্পিয়ানশীপে তৃতীয় স্থানে বাংলাদেশ

ভারতের জয়পুর রাজস্থান পিংক স্কয়ার ইনডোর স্টেডিয়ামে গত ১০ ও ১৩ জানুয়ারিতে অনুষ্ঠিত আইএমএস ওপেন ওয়ার্ল্ড কারাতে চ্যাম্পিয়ানশীপ’ ১৯ এ বাংলাদেশ সিতো-রিউ কারাতে-দো একাডেমি রাজশাহীর ৭ সদস্য বিশিষ্ট কারাতে দলটি বাংলাদেশের পক্ষে প্রতিনিধিত্ব শেষে রাজশাহী পৌছেছে। বুধবার দলটি রাজশাহীতে এসেছে।

এ জয়ে সংগঠনের সভাপতি রেজাউল করিম রাজু ও সহ-সভাপতি কাজী আমিরুল করিম বুলু এবং সংগঠনের শিক্ষার্থীরা কারাতে দলকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

চ্যাম্পিয়ানশীপে মরিয়ম বেগম ১টি রোপ্য, নিসাত নাওয়াল স্বচ্ছ ১টি রোপ্য, সাকি রেজওয়ানা টি রোপ্য, রফিকুল ইসলাম হৃদয় ১টি তাম্র, হালিমা খাতুন ১টি তাম্র পদকসহ ৫টি পদক অর্জন করে। বাংলাদেশ দলের পক্ষে কোচের দায়িত্ব পালন করেন সেনসাই বকুল হোসেন (বাকবেল্ট ৪র্থ ড্যান বি.কে.এফ) জাতীয় ও আর্ন্তজাতিক রেফরি এবং কোচ, সহকারী কোচের দায়িত্ব পালন করেন এস, ইসলাম শুভ জাতীয় ও (এ,কে,এফ, জাজ)।

এছাড়াও রেফরি দায়িত্ব পালন করেন কে.এম. আতিকুর রহমান এলান। উক্ত চ্যাম্পিয়ানশীপে ১৮টি দেশ অংশগ্রহণ করে। বাংলাদেশ, ভুটান, মালদ্বীপ, শ্রীলংকা, কাজাখিস্তান, আফগান্তিান, ইরান, পাকিস্তান, নেপাল, ভুটান, কুয়েত, দুবাই, আমেরিকা, প্যাটরিকা, নাইজেরিয়া, জ্যামাইকা, কুশিয়া ও স্বাগতিক ইন্ডিয়া।

১৮টি দেশের এই চ্যাম্পিয়ানশীপে বাংলাদেশ তৃতীয় স্থান অধিকার করে।

বিএ-২৩/১৭-০১ (নিজস্ব প্রতিবেদক)