রাজশাহীতে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শুক্রবার

রাজশাহীতে শুক্রবার আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন। নগরীর বুলনপুর ঈদগাহ মাঠে বেলা ৩টা থেকে এই সম্মেলন শুরু হবে। মিনহাজুল কুরআন সিদ্দীয়া আশরাফিয়া হাফেজিয়া মাদরাসা তৃতীয়বারের মতো এ সম্মেলনের আয়োজন করছে।

সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হাফেজ ক্বারী গোলম সরওয়ার জানান, এবারের সম্মেলনে দক্ষিণ আফ্রিকা থেকে শাইখ আব্দুর রহমান সা’দিয়ান, মিসর থেকে শাইখ ইয়াসিন মাহমুদ শারকাওঈ, ইরান থেকে ক্বারী হামীদ শাকেরনেজাদ, তুরস্ক থেকে ক্বারী ইয়াশার চৌহাদার, ফিলিপিন থেকে ক্বারী নো’মান পিমবায়াবায়া এবং বাংলাদেশের শাইখুল ক্বুররা শাইখ ইউসুফ আল-আজহারসহ আরো অনেক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারীগণ ক্বিরাত পরিবেশন করবেন।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন-রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশিষ অতিথি থাকবেন-পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক এম খুরশিদ হোসেন, অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মাসুদুর রহমান ভূঞাঁ, জেলা প্রশাসক এসএম আবদুল কাদের ও রাজশাহী নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সম্মেলনে সভাপতিত্ব করবেন-রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. বারকুল্লাহ বিন র্দুরুল হুদা। তিনি জানান, সম্মেলনে নারীদের বসার জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতের প্রতিশ্রুতি দিয়েছে।

বিএ-১৬/১৪-০২ (নিজস্ব প্রতিবেদক)