কেজি স্কুল শিক্ষকদের সরকারী বেতনের দাবি মেয়র লিটনের

কেজি স্কুল শিক্ষকদের সরকারী বেতন-ভাতায় আনার দাবি জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এনিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধও জানিয়েছেন।

বৃহস্পতিবার নগরীতে কিন্ডার গার্টেন এন্ড স্কুল এসোসিয়েশনের বার্ষিক মিলনমেলা ও বনভোজনে অংশ নিয়ে এ আহবান জানান রাসিক মেয়র। নগরীর জিএম গার্ডেনে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লিটন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। আগামীতে আরো বাড়বে। সরকারের অর্থনৈতিক সক্ষমতা বেড়েছে। সেজন্য সরকার বিভিন্নখাতে নাগরিকদের আর্থিক সুবিধা দিচ্ছে। তার অংশ হিসেবে ইমাম-মোয়াজ্জিমদের সম্মানী ভাতা প্রদানের উদ্যোগ নিয়েছে সরকার।

তিনি আরো বলেন, ৭ বছর আগে আমি দুই ঈদে ইমাম-মোয়াজ্জিমদের সম্মানী ভাতা দেয়া শুরু করেছিলাম। ইমাম-মোয়াজ্জিমদের জন্য তহবিল গঠনের উদ্যোগও নিয়েছিলাম। বতর্মান সরকার আগামী জুলাই মাস থেকে দেশের সব সমজিদের ইমাম-মোয়াজ্জিমরা মাসে ১৫ হাজার করে টাকা দিবে।

রাজশাহী কিন্ডার গার্টেন এন্ড স্কুল এসোসিয়েশনের সভাপতি গোলাম সারওয়ার স্বপন, সাধারণ সম্পাদক ফারুক হোসেনসহ এসোসিয়েশনভুক্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

বিএ-১৮/১৪-০২ (নিজস্ব প্রতিবেদক)