রাজশাহীতে ইউএনও নম্বর ক্লোন করে চাঁদা দাবী

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৮, ২০১৯ আপডেটঃ ৮:১৮ অপরাহ্ন

রাজশাহীর পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (সরকারী) মুঠোফোন নম্বর ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদা দাবী করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নম্বর ক্লোনকারী চক্রটির ফাঁদে না জড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে। রোববার সকাল থেকে উপজেলা জুড়ে এ ঘটনা ছড়িয়ে পড়ে।

ফোন নম্বর ক্লোন হওয়ার বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওহেদুজ্জামান বলেন, ফোন নম্বর ক্লোনকারী চক্রটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের কল দিচ্ছে। চক্রটি ওই প্রতিষ্ঠানে কম্পিউটার-ল্যাপটপসহ বিভিন্ন উপকরণ দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছে। বিনিময় তারা মোটা অংকের অর্থ দাবী করছে।

বিষয়টি রোববার একাধিক শিক্ষক আমাকে অবহিত করেছেন। এরপর প্রতিটি প্রতিষ্ঠানে ক্ষুদে বার্তায় জানিয়ে দেযা হয়েছে, কেউ যেনো ওই চক্রটির ফাঁদে না পরেন। এ ছাড়া বিষয়টি সকলকে অবহিত করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপজেলা প্রশাসনের পাতায় সর্তকমূলক থাকতে বার্তা দেয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক বলেন, গত দু’দিন আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার (সরকারী) নম্বর থেকে ফোন আসে। ফোনের অপরপ্রান্ত থেকে আমাকে বলা হয় আমার প্রতিষ্ঠানে কম্পিউটার-ল্যাপটপসহ বিভিন্ন উপকরণের চাহিদা আছে কিনা।

পরে প্রতিষ্ঠানের কিছু চাহিদা অনুযায়ী একটি তালিকার কথা বলা হলে ফোনের অপরপ্রান্ত থেকে ৫০ হাজার টাকা দাবী করা হয়। ওই টাকা বিকাশ নম্বরে দিলে ৭ দিনের মধ্যে মালামাল পৌছে দেয়া হবে। টাকা চাওয়ায় বিষয়টি সন্দেহ হলে আমি উপজেলা প্রশাসনকে অবহিত করেছি।

বিএ-১২/১৮-০২ (নিজস্ব প্রতিবেদক)