দশ পয়েন্টে ওয়াই-ফাই চালু করবে রাসিক: মেয়র লিটন

রাজশাহী নগরীর ১০টি পয়েন্টে তারবিহীন ইন্টারনেট (ওয়াই-ফাই) চালুর পরিকল্পনা রয়েছে রাসিকের। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী কলেজ মিলনায়তনে মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন বিষয়ক প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে এই পরিকল্পনার কথা জানান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে মেয়র লিটন প্রশিক্ষণ সম্পন্নকারীদের হাতে সনদপত্র তুলে দেন।
অনুষ্ঠানে মেয়র বলেন, ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত মেয়র থাকাকালীন নগরীর বড়কুঠি পদ্মাপাড় বিনোদন কেন্দ্রে ওয়াই-ফাই চালু করেছিলাম। কিন্তু পরের মেয়র অপচয় মনে করে সেটি বন্ধ করে দেন। আমি মনে করি নগরী সাহেববাজার জিরোপয়েন্টসহ গুরুত্বপূর্ণ অন্তত ১০টি স্পটে ওয়াই-ফাই থাকা উচিত। এই পরিকল্পনা বাস্তবায়ন করতে চান তিনি।

এসময় সিটি করপোরেশনের নাগরিক সেবা কার্যক্রম ডিজিটালাইজ করার পরিকল্পনার কথাও জানান তিনি। সহজেই নাগরিক সেবা প্রাপ্তি নিশ্চিত করতে এই উদ্যোগ নেবে নগর কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, মানবসম্পদ উন্নয়ন, ইন্টারনেট, সরকারি সেবা অনলাইনে প্রদান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পের প্রমোশন-এই চার ক্ষেত্রে আমরা বেশি কাজ করতে চাই। মেয়র লিটনের নেতৃত্বে শিক্ষার নগরীকে রাজশাহীকে সিলিকন সিটি হিসেবে গড়ে তোলার ঘোষণাও দেন প্রতিমন্ত্রী।

রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের নগর সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

এ সময় মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন প্রজেক্টের পরিচালক আব্দুল হাই, মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রাজিব ও রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি সিয়াম ও সাধারণ সম্পাদক নাঈম সহ কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা উপ¯ি’ত ছিলেন।

বিএ-১৫/১৪-০৩ (নিজস্ব প্রতিবেদক)