লাইফ সাপোর্টে ব্যারিস্টার আমিনুল

প্রকাশিতঃ মার্চ ১৪, ২০১৯ আপডেটঃ ১০:২৮ অপরাহ্ন

সিঙ্গাপুরের হাসপাতাল জানিয়ে দিয়েছে, তাদের আর কিছু করার নেই। এরপর ক্যান্সার আক্রান্ত বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হককে বুধবার রাতে দেশে ফেরত আনা হয়েছে।

মুমূর্ষু অবস্থায় রাতেই তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে সিসিইউতে প্রবীন এই রাজনীতিকের চিকিৎসা চলছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাসপাতালে গিয়ে আমিনুল হকের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

তানোর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মিজানুর রহমান জানান, ব্যারিস্টার আমিনুল হকের অবস্থা সঙ্কটাপন্ন। সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। তারা অপারগতা প্রকাশ করলে দেশে ফেরত আনা হয়েছে। ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। ব্যারিস্টার আমিনুল হকের পরিবার তানোর-গোদাগাড়ীসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও জানান তিনি।

ব্যারিস্টার আমিনুল হক ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসন থেকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত জোট সরকারের ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে আমিনুল হকের পরিবর্তে তার ভাই পুলিশের সাবেক আইজি এনামুল হক বিএনপির প্রার্থী হন। সেবার আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরীর কাছে তিনি হেরে যান।

এরপর থেকে টানা তিন মেয়াদে এই আসনে ফারুক চৌধুরী নির্বাচিত হয়েছেন। সর্বশেষ ৩০ ডিসেম্বরের নির্বাচনেও তিনি ব্যারিস্টার আমিনুল হককে পরাজিত করেছেন।

বিএ-২১/১৪-০৩ (নিজস্ব প্রতিবেদক)