উন্নত রাজশাহী গড়ার প্রত্যয় মেয়র লিটনের

উন্নত রাজশাহী গড়ে তুলতে সার্বত্মক চেষ্টা চালিয়ে যাবার কথা জানিয়েছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার দুপুরেন গরভবনের এনেক্স ভবন সিটিহলে নগরীর বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভায় এ কথা জানান মেয়র লিটন। ওই সভায় প্রধান অতিথি ছিলেন মেয়র।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে চাকরি জন্য হাহাকার। এই অবস্থা পাল্টাতে চাই। সরকার ইতোমধ্যে তিনটি শিল্প অঞ্চল অনুমোদন দিয়েছে। এগুলো চালু হলে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমার কথা হয়েছে, তিনি রাজশাহীতে আন্তর্জাতিক নদীবন্দর গড়ে তুলতে চান। বাংলাদেশ-ভারত যৌথ বিনিয়োগে পদ্মায় ড্রেজিং এর পরিকল্পনাও রয়েছে প্রধানমন্ত্রীর।

এখানে আন্তর্জাতিক নদীবন্দর হলে ভারত থেকে কাঁচামাল আসবে। স্থানীয়ভাবে আমরা পণ্য উৎপাদন করে ভারতসহ বিভিন্ন দেশে রপ্তানি করতে পারবো। এখানকার অর্থনীতির গতি পাল্টে যাবে।

মেয়র আরো বলেন, রাজশাহীকে কর্মচঞ্চল, উন্নত, পরিস্কার-পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলার কাজ এগিয়ে চলছে। এই মেয়াদে সার্বিক দিক দিয়ে নতুন রাজশাহী তৈরি করে রেখে যেতে চাই। আধুনিক ও বাসযোগ্য নগরী গড়তে সবার সহায়তাও চান মেয়র।

রাসিকের নাগরিক সেবা কার্যক্রম প্রসঙ্গে মেয়র বলেন, বিশেষ করে পরিস্কার-পরিচ্ছন্ন নগরী গড়তে নানাধরনের উদ্যোগ নেয়া হয়েছে। পরিচ্ছন্ন ও মশা নিয়ন্ত্রণে বিশেষ ক্রাশ প্রোগ্রাম করা হয়েছে। আগামী বর্ষা মৌসূমের আগেই সব ওয়ার্ডে ড্রেনের কাদামাটি অপসারণ ও পরিস্কার কার্যক্রম জোরদারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- প্যানেল মেয়র রজব আলী ও তাহেরা বেগম মিলি, কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, আব্দুল মতিন, তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন প্রমুখ।

সভায় পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, সুপারভাইজার ও ওয়ার্ড সচিবন অংশ নেন। নাগরিক সেবা কার্যক্রম নির্বিঘ্ন করতে অংগ্রহণকারীদের আরো বেশি সক্রিয় হবার আহবান জানান মেয়র।

বিএ-০৩/১৬-০৩ (নিজস্ব প্রতিবেদক)