রাজশাহীতে জাল নোটসহ গ্রেফতার ৪ যুবক

রাজশাহীতে গোয়েন্দা পুলিশের একটি দল ৮ লাখ ১২ হাজার টাকার জাল নোটসহ চার যুবককে গ্রেফতার করেছে। মঙ্গলবার রাতে কাটাখালি থানাধীন দেওয়ানপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, নগরীর কাটাখালি থানার শ্যামপুর পশ্চিমপাড়া এলাকার সামাউন আলীল ছেলে জনি হাসান (২৪) একই এলাকার মাসুদ রানার ছেলে জনি আলী (২৬), হরিয়ান পশ্চিপাড়ার রেজাউল করিমের ছেলে সুমন রানা (২৭) এবং জেলার গোদাগাড়ী উপজেলার ফুলবাড়ি এলাকার নূরুল ইসলামের ছেলে ইনসান মিয়া (২২)।

বুধবার দুপুরের পর গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এর আগে নগর গোয়েন্দা কার্যালয়ে গ্রেফতারকৃতদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

এসময় নগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু আহাম্মদ আল মামুন জানান, মঙ্গলবার রাতে বিশেষ অভিযান চালিয়ে দেওয়ানপাড়া এলাকার সাব-ওয়ে ফিলিং স্টেশনের সামনে থেকে ওই চার জনকে গ্রেফতার করে পুলিশ। ওই সময় তাদের কাছ থেকে এক হাজার টাকার ৮১২টি জাল নোট উদ্ধার করা হয়।

দীর্ঘদিন ধরে জাল টাকা তৈরীর কারবারে নিজেদের সম্পৃক্ততার কথা জিজ্ঞাসাবাদে স্বীকার করেন তারা। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সুমন রানার বাড়ি থেকে ল্যাপটপ, প্রিন্টার ও টাকা ছাপানোর কাগজ জব্দ করে পুলিশ। এনিয়ে রাতেই নগরীর কাটাখালি থানায় নিয়মিত মামলা হয়েছে।

বিএ-০৬/২০-০১ (নিজস্ব প্রতিবেদক)