বাস-ট্রাক ওনার্সের সহ-সভাপতি দেশ ট্রাভেলসের রতন

পরিবহন খাতে রাজশাহীর পরিচিত দেশ ট্রাভেলসের সত্বাধিকারী মো: বজলুর রহমান রতন বাংলাদেশ বাস ও ট্রাক ওনার্স এ্যসোসিয়েশনের সহ-সভাপতি হিসেবে মনোনিত হয়েছেন।

পরিবহন খাতের কেন্দ্রীয় এই সংগঠনের গুরুত্বপূর্ণ পদে রাজশাহী থেকে প্রখম কেও মনোনীত হওয়ায় রাজশাহীর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বজলুর রজমানকে অভিনন্দন জানানো হয়েছে।

এদিকে রোববার এই খবর প্রকাশের পর, দুপুরে বিমান যোগে ঢাকা থেকে তিনি রাজশাহী এসে পৌছালে পরিবহন খাতের মালিক ও শ্রমিক সংগঠনের পক্ষ থেকে তাকে বিমান বন্দরে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। এসময় তাকে বরণ করে নিতে বিমানবন্দরের সামনের সড়কের দুই ধারে ব্যনার নিয়ে প্ররিবহন শ্রমিকদের দাড়িয়ে থাকতে দেখা যায়।

এসময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানান, পরিবহন ব্যবসা ও কাজে জড়িত সকলেই চায় তাদের গাড়ি সড়কে চলার সময় একটি পিপড়াও তাদের দ্বারা না মরে। দুর্ঘটনা স্বেচ্ছায় নয়, অনিচ্ছায় ঘটে থাকে।

আগামীতে সড়ক দুর্ঘটনা রোধে আমাদের সংগঠনের পক্ষ থেকে বরাবরের মতো সকলকে আরো সতর্ক হতে যা করণীয় সে বিষয়ে ব্যবস্থা নিতে কাজ করা হবে। এসময় তিনি সকলকে সড়কে চলাচলের ক্ষেত্রে আইন ও নিয়ম মেনে চলার জন্য অনুরোধ করেন।

এদিকে ঢাকা থেকে ফিরে বাস ট্রাক ওনার্স এ্যসোসিয়েশনের নবনির্বাচিত সহ-সভাপতি বজলুর রজমান রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় তার সাথে পরিবহন পালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএ-১৫/২৪-০৩ (নিজস্ব প্রতিবেদক)