রাজশাহীতে ডিবির হাতে বিদেশী মুদ্রা জাল চক্রের চার সদস্য গ্রেফতার

রাজশাহীতে বিদেশী মুদ্রা জাল চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা পুলিশ (ডিবি)। সোমবার সকালে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছে থেকে সৌদি আরবের ১০০ রিয়ালের দুটি আসল এবং ২০১টি জাল নোট উদ্ধার করা করে গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- মাদারীপুরের শিবচর উপজেলার বৈকুন্টপুর মোল্লাকান্দি গ্রামের কাদির মোল্লার দুই ছেলে টুটুল মোল্লা (৪৫) ও মমতাজ উদ্দিন মোল্লা (২৮), গোপালগঞ্জের মোকসেদপুর থানার আকদিয়া গ্রামের মজিবুর শেখের ছেলে ইলু শেখ (৩২) এবং একই এলাকার খালেক শেখের ছেলে বাবলু শেখ (৩৫)।

পরে দুপুরে গ্রেফতারকৃতদের মহানগর ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। সেখানে নগর ডিবি পুলিশের উপ-কমিশনার আবু আহাম্মদ আল মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর লক্ষ্মীপুর এলাকার একটি আবাসিক হোটেলে অভিয়ান চালানো হয়। সেখান থেকে সৌদি আরবের ১০০ রিয়ালের দুটি আসল এবং ২০১টি জাল নোটসহ ইলু শেখ ও বাবুল শেখকে গ্রেফতার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চক্রের অন্য দুই সদস্য টুটুল ও মমতাজকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে গ্রেফতার করা হয়।

উপ-কমিশনার আরো বলেন, চক্রটি বেশ কিছুদিন ধরে রাজশাহীতে অবস্থান করে বিদেশী জাল মুদ্রার কারবার করছিল। তাদের বিরুদ্ধে নগরীর রাজপাড়া থানায় মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

বিএ-০৭-২৫-০৩ (নিজস্ব প্রতিবেদক)