রাসিক মেয়র লিটন প্রতিমন্ত্রীর পদমর্যাদা পাচ্ছেন

প্রকাশিতঃ এপ্রিল ১৩, ২০১৯ আপডেটঃ ১০:৪৯ অপরাহ্ন

প্রতিমন্ত্রীর পদমর্যাদা পাচ্ছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ নিয়ে প্রক্রিয়া চলছে। শিঘ্রই এ সংক্রান্ত আদেশ জারি হবে। মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করার পর স্বপদে অধিষ্ঠিত থাকাকালীন সিটি মেয়র প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন তথ্য জানিয়েছেন মেয়র খায়রুজ্জামান লিটন।

সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী তাঁর নির্বাহী ক্ষমতায় সিটি করপোরেশনের মেয়রদের পদ মর্যাদা বৃদ্ধির আদেশ দিবেন। সে আদেশের প্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে।

প্রধানমন্ত্রীর আদেশে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র মন্ত্রী ও নারায়নগঞ্জের মেয়র উপ-মন্ত্রীর পদ মর্যাদা পেয়েছেন।

তবে রংপুর সিটি করপোরেশনের আগের মেয়র পেয়েছিলেন প্রতিমন্ত্রীর পদ মর্যাদা। রাজশাহী, খুলনা, গাজীপুর, রংপুর ও কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রদের পদ মর্যাদা এখনো উন্নিত করা হয়নি।

রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সিটি করপোরেশন নির্বাচনের পর পরই জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম শুরু হয়। এর পর নতুন সরকার গঠনসহ নানা কারণে সিটি করপোরেশনের মেয়রদের প্রতিমন্ত্রী পদ মর্যাদায় উন্নত করণের কাজ কিছুটা বিলম্ব হয়েছে। সম্প্রতি এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কথা হয়েছে। প্রধানমন্ত্রী শিঘ্রই বিষয়টি নিয়ে একটি আদেশ জারি করবেন। যা ইতোমধ্যেই প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

এসএইচ-৩২/১৩/১৯ (নিজস্ব প্রতিবেদক)