রাসিকের গৃহকর আদায় পক্ষ শুরু

পনেরো দিনের গৃহকর আদায় পক্ষ পালন করছে রাজশাহী সিটি করপোরেশন। মঙ্গলবার দুপুরে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্যানেল মেয়র রজব আলী।

এসময় রজব আলী বলেন, নাগরিকদের কাছ থেকে রাজস্ব পেলে সিটি করপোরেশনভালোভাবে সেবা কার্যক্রম পরিচালনা করতে পারবে। সেবা কার্যক্রম চালু এবং সেবার পরিধি বাড়াতে সময়মত গৃহকর পরিশোধে নাগরিকদের প্রতি আহবান জানান প্যানেল মেয়র।

সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিমের সভাপতিত্বে উদ্বোধনীতে বক্তব্য দেন-রাসিকের কাউন্সিলর বেলাল আহম্মেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা।

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর রুহুল আমিন টুনু, নুরুজ্জামান টুকু, আব্দুল মোমিন, তৌহিদুল হক সুমন প্রমুখ।

এরআগে গৃহকর আদায় পক্ষ উপলক্ষ্যে সকালে নগর ভবনের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে, গৃহকর আদায় পক্ষ উপলক্ষে নগরভবনে মেলা আয়োজন করা হয়েছে। ১৭ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত প্রত্যেক ওয়ার্ড কার্যালয়ে কাউন্সিলররা গৃহকর আদায় ক্যাম্প পরিচালনা করবেন।

শুক্রবার, শনিবার ও সরকারী ছুটির দিনব্যতীত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই কার্যক্রম চলবে। এছাড়া ১৬ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়েরশিক্ষার্থীদের অংশগ্রহণে থাকছে রচনা প্রতিযোগীতা।

রচনার শিরোনাম নির্ধারণকরা হয়েছে– ‘নিয়মিত হোল্ডিং ট্যাক্স পরিশোধ করবো, পরিকল্পিত নগর গড়বো’ । ৩০ এপ্রিল আনুষ্ঠানিকভাবে পুরো আয়োজনের পর্দা নামবে।

বিএ-১৩/১৬-০৪ (নিজস্ব প্রতিবেদক)