আরএমপির মাদক বিরোধী অভিযান শুরু ২০ এপ্রিল

আগামী ২০ এপ্রিল থেকে মাদকের বিরোধী বিশেষ অভিযান চালাবে রাজশাহী নগর পুলিশ (আরএমপি)। অভিযান চালবে ৩০ এপ্রিল পর্যন্ত। বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এই তথ্য জানিয়েছেন আরএমপির নয়া কমিশনার হুমায়ুন কবির। বেলা ১১টার দিকে নগরীর শাহমখদুম থানা ভবনে আরএমপি কমিশনারের অস্থায়ী কার্যালয়ে এই মতবিনিময় সভা হয়।

মাদক ইস্যুতেদ জিরো টলারেন্স উল্লেখ করে আরএমপি কমিশনার বলেন, মাদকের বিষয়ে কোন ছাড় নেই। আগামী ২০ থেকে ৩০ এপ্রিল ১০ দিন মাদক বিরোধী বিশেষ অভিযান চালানো হবে। মাদকের সঙ্গে পুলিশের কোনো সদস্যের সংশ্লিষ্টতা পাওয়া গেলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সার্বিক বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে তিনি বলেন, পুলিশ এখন তথ্য-প্রযুক্তিতে সমৃদ্ধ। অপরাধী যে ধরনের অপরাধ করুক না কেনো ধরা পড়তেই হবে। কোনো অপরাধী তার মোবাইলের সব তথ্য মুছে ফেললেও পুলিশ তা বের করবে। এমন প্রযুক্তি পুলিশের কাছে আছে। তাই কোনো অপরাধই এখন চাপা পড়ে থাকবে না।

রাজশাগী নগরী সংলগ্ন পদ্মার চরে সন্ধ্যার পর পুলিশের পুলিশি টহলের সিদ্ধান্ত জানান নয়া কমিশনার। তিনি বলেন- এইসব এলাকায় দর্শনার্থী ছাড়াও শিক্ষার্থীরা যাওয়া-আসা করেন। বিভিন্ন সময় চরে অপরাধ সংঘটিত হবার খবরও পাওয়া যায়। এসব অপরাধ যেনো সংঘটিত না হয় এ জন্যই এই টহল।

পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবির এর আগে ঢাকায় পুলিশ পরিদপ্তরে উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। গত ১১ এপ্রিল তিনি আরএমপিতে যোগ দেন। এরপর বৃহস্পতিবারই প্রথম পুলিশ কমিশনার রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীদের সঙ্গে মতবিনিময় করলেন।

বিএ-০৬/১৮-০৪ (নিজস্ব প্রতিবেদক)