রাজশাহীর পদ্মায় রাখালের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার

রাজশাহীর পদ্মা নদী থেকে হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরীর শ্রীরামপুর টি-বাঁধ এলাকা থেকে অর্ধগলিত ওই মরদেহ উদ্ধার করে পুলিশ। পদ্মার উজানে কোথাও তার মৃত্যু হয়ে থাকতে পারে বলে ধারণা পুলিশের।

এখনো নিহতের নাম-পরিচয় মেলেনি। তবে প্রাথমিবভাবে তার নাম মাহিদুর রহমান (৩২) বলে জানা গেছে। মাহিদুর রহমান চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়ার ২ নম্বর কাঞ্চনতলা এলাকার ইসমাইল হোসেন বিকলের ছেলে।

তার স্বজনরা জানিয়েছেন, পেশায় গরুর রাখাল ছিলেন মাহিদুর। বিভিন্ন সময় গরু আনতে ভারতে যেতেন তিনি। গত ৮ এপ্রিল তিনি গরু আনার উদ্দেশ্যে ভারতে গমন করেন। বিএসএফএর হাতে ধরা পড়ে ওই দিনই তার মৃত্যুর খবর পান স্বজনরা।

বিকেল ৫ টার দিকে দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল লতিফ শাহ বলেন, নিহতের পরনে কালো ফুলপ্যান্ট ও সাদা ফুলহাতা শার্ট ছিলো। প্রাথমিকভাবে নিহত ব্যক্তি গরুর রাখাল মাহিদুর বলে ধরে নিয়েছেন তারা। তার স্বজনরা এসে মরদেহ সনাক্তের পর আইনী ব্যবস্থা নেয়া হবে। মরদেহ সনাক্ত না হলেও বেওয়ারিশ হিসেবে দাফন হবে।

ওসি আরো বলেন, ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বেশ কয়েকদিন আগেই। মরদেহে পচন ধরায় শরীরে আঘাতের চিহ্ন বোঝা যাচ্ছেনা। ময়নাতদন্তের জন্য দুপুরেই মরেদেহ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে নেয়া হয়েছে। ময়নাতদন্তে প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

এর আগে সকালে পদ্মায় মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা নগরীর রাজপাড়া থানায় খবর দেন। রাজশাহী থানা পুলিশ ওই মরদেহ উদ্ধারের পর দামকুড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে। মরদেহ উদ্ধারের খবর পেয়ে দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে সিআইডির একটি দল। তারা বিভিন্ন আলামত সংগ্রহ করেছ।

বিএ-০৭/১৮-০৪ (নিজস্ব প্রতিবেদক)