রাজশাহীর পদ্মা নদীতে ডুবে তিন ছাত্রীর মর্মান্তিক মৃত্যু

রাজশাহীর বাঘা উপজেলার পদ্মা নদীতে ডুবে তিন ছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। রোববার বেলা ১২টার দিকে উপজেলার মীরগঞ্জ বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকার পদ্মা নদীর সাফিয়ানের ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

মৃতরা হলো- মীরগঞ্জ ভানকর গ্রামের শহিদুল ইসলামের মেয়ে শ্রিপা (১২), একই এলাকার জিল্লুর রহমানের মেয়ে জিম (১৭) এবং ঐশি (৯)। জিম এবং ঐশি সম্পর্কে আপন বোন।

এদের মধ্যে শিপ্রা মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণী, জিম মীরগঞ্জ কলেজের একাদশ শ্রেণী এবং ঐশি মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শ্রিপ্রা, জিম এবং ঐশি দুপুর ১২টার দিকে পদ্মা নদীতে গোসলের জন্য যায়। এসময় ঐশি সাঁতার না জানার কারণে পানির নিচে তলিয়ে যেতে থাকলে শ্রিপা ও জিম তাকে বাঁচানোর চেষ্টা করে।

একপর্যায়ে তিনজনই পানির নিচে তলিয়ে যায়। ঘটনাটি এলাকাবাসি তাৎিক্ষণিক দেখে ফেললে তাদের উদ্ধার করে। এরপর তাদের পার্শ্ববর্তী চারঘাট উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডা. আল জাজিরা তিনজনকেই মৃত ঘোষণা করেন।

উপজেলার মণিগ্রাম ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি খুবই মর্মান্তিক। এ ঘটনায় নিহতদের নিকটাত্মীয়দের মধ্যে শোকের মাতম চলছে।

বিএ-০৪/২১-০৪ (নিজস্ব প্রতিবেদক)