চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল

নিজ জম্মস্থান রাজশাহীর গোদাগাড়ীতে বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক।

মঙ্গলবার দুপুর ২টায় তানোর সদরের শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে পঞ্চম ও বিকাল ৫ টায় গোদাগাড়ী কলেজ সংলগ্ন মাঠে তাঁর ষষ্ঠ জানাযা শেষে ফাজিলপুর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাযার নামাজে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য হারুন অর রশিদ, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, চাঁপাইনবাবগেঞ্জর সাবেক সংসদ সদস্য জামায়াত নেতা লতিফুর রহমান, রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলন, তানোর উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মিজানুর রহমান প্রমুখ নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ অংশ নেন।

প্রসঙ্গত, গত রোববার সকাল সাড়ে ৯ টার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন ব্যারিস্টার আমিনুল হক। রাজশাহী-১ আসন থেকে তিনি ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।

বিএনপি সরকারের সংস্থাপন প্রতিমন্ত্রী ও ডাক টেলিযোগাযোগ মন্ত্রীও ছিলেন তিনি। সর্বশেষ বিএনপির ভাইস চেয়ারম্যান পদে ছিলেন।

বিএ-২৩/২৩-০৪ (নিজস্ব প্রতিবেদক)