পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল হচ্ছে রাসিকের

দীর্ঘদিন ধরেই নিজস্ব হাসপাতাল পরিচালনা করে আসছে রাজশাহী সিটি করপোরেশন। নগরীর রাণীনগর এলাকায় সিটি হাসপাতাল নামে চলছে এটি। নানান সংকটে ব্যহত হচ্ছে এর চিকিৎসা সেবা।

তবে এটি আধুনিকায়নের উদ্যোগ নিয়েছে নগর কর্তৃপক্ষ। এনিয়ে রোববার সেলট্রন ইলেক্ট্রো ম্যানুফ্যাকচারিং সার্ভিসেস এর মধ্যে সমঝোতা স্মারক সইও হয়েছে। বিকেলে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাক্ষে দুপক্ষের মধ্যে চুক্তি সই হয়।

ওই অনুষ্ঠানে সিটি হাসপাতালকে পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে রুপান্তরের পরিকল্পনা জানিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মেয়র লিটন বলেন, স্বাস্থ্যসেবার পরিধি ও মান বৃদ্ধি করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। এরই অংশ হিসেবে এই চুক্তি সই। সিটি হাসপাতালকে মহিলা মেডিকেল কলেজ এবং পূর্নাঙ্গ হাসপাতালে উন্নীত করার পরিকল্পনা রয়েছে। পরিকল্পনা বাস্তবায়ন হলে নাগরিকদের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করা সম্ভব হবে।

অনুষ্ঠানে রাসিকের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম ও সেলট্রন এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক শেখ ফায়জুল মুবিন সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য দেন- প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এএফএম আঞ্জুমান আরা বেগম ।

এ সময় উপস্থিত ছিলেন-প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু ও রজব আলী, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও কাউন্সিলর নিযাম উল আযীম, সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী, সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান প্রমুখ।

উল্লেখ্য, এর আগে নিজস্ব বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছিলো রাজশাহী সিটি করপোরেশন। রাসিক ভবন সংলগ্ন নির্মাণাধীন রাসিকের বহুতল বাণিজ্যিক ভবনে সিটি বিশ^বিদ্যালয়ের জন্য জায়গাও নির্ধারণ করেছিলে তৎকালীন নগর কর্তৃপক্ষ। ব্যাপক প্রস্তুতি নিয়েও বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমতি না পাওয়ায় আটকে যায় সেই উদ্যোগ।

বিএ-২২/০৫-০৫ (নিজস্ব প্রতিবেদক)