পাসপোর্টে আর দুর্নীতি থাকবেনা: শহিদুজ্জামান

পাসপোর্টে আর দুর্নীতি থাকবেনা বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান। শনিবার দুপুরে রাজশাহী বিভাগীয় ভিসা ও পাসপোর্ট অফিস পরিদর্শনে গিয়ে এই মন্তব্য করেন তিনি।

এ সময় রাজশাহীর জেলা প্রশাসক এসএম আবদুল কাদের, বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সহকারী পরিচালক হাফিজুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

শহিদুজ্জামান বলেন, পাসপোর্ট মানুষের অধিকার। তাই পাসপোর্টের ক্ষেত্রে দুর্নীতি বন্ধ করতে হবে। দালাল চক্রের দৈরাত্ম বন্ধ করতে হবে। আমি নতুন যোগ দিয়েছি। পাসপোর্টের প্রধান অফিস পরিদর্শন করেছি। জেলাগুলোও করছি। পাসপোর্ট পেতে ভবিষ্যতে মানুষের ভোগান্তি একেবারে কমে আসবে।

পাসপোর্টে ভোগান্তিও থাকবেনা জানিয়ে সচিব বলেন, ঢাকায় প্রিন্ট করতে দেরি হলেও অনেক সময় মানুষ মনে করে জেলা অফিস থেকে পাসপোট ডেলিভেরি দেয়া হচ্ছে না। সে জন্য পাসপোর্টে প্রিন্টের তারিখ বসানোর উদ্যোগ নেয়া হয়েছে।

আগামীতে পাসপোর্টে প্রিন্টের তারিখ লেখা থাকবে। তাহলে জেলা অফিসও আর বলতে পারবে না পাসপোর্ট প্রিন্ট হয়ে আসেনি। এতে পাসপোর্টের ক্ষেত্রে স্বচ্ছতা আরও বাড়বে।

তিনি বলেন, পাসপোর্ট পেতে কিছু সমস্যা হচ্ছেই। বিভিন্ন অফিসে গিয়ে আমি এসএমএস গুলো দেখছি। আমরা সমস্যাগুলো চিহ্নিত করছি। এর মূল উৎপাটন করতে হবে। বিভিন্ন ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। পাসপোর্টও পিছিয়ে থাকবে না। এ লক্ষ্যেই কাজ শুরু হয়েছে বলেও জানান সচিব।

বিএ-১৭/১৮-০৫ (নিজস্ব প্রতিবেদক)