রাজশাহীর অফিস পাড়ায় চলছে ঈদের আমেজ

ঈদুল ফিতরের ছুটি শেষে অফিস-আদালত খুলেছে রোববার। কিন্তু এখনও সর্বত্রই চলছে ঈদের আমেজ। অনেকেই ঈদের ছুটির সঙ্গে মিলিয়ে নিয়েছেন ঐচ্ছিক ছুটি। ফলে এখনও সরগরম হয়ে ওঠেনি অফিস পাড়া। যারা অফিস করছেন তারাও সময় কাটিয়েছেন ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময়ে। কাজ চলছে ঢিমে তালে।

ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রোববার দুপুরে রাসিকের ছয় বিভাগ, দুই দফতর এবং ৩৮ শাখার সকল কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন তিনি। এসময় রাসিক কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল থেকেই নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীরা ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

একই চিত্র দেখা গেছ, রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, রেল ভবন, পানি উন্নয়ন বোর্ড, রেশম বোর্ড, খাদ্য নিয়ন্ত্রণ অধিদফতর, রাজশাহী উন্নয়ন ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, পুলিশ কমিশনারের কার্যালয়, সড়ক ভবনসহ বিভিন্ন দফতরে।

এদিকে ঈদের ছুটি শেষে রাজশাহী জেলা প্রশাসন ছাড়াও রাষ্ট্রায়ত্ত ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি ব্যাংকেও আজ কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার তুলনামূলক কম। প্রধান প্রধান সড়কগুলোতেও সকাল থেকে নামমাত্র যানবাহন চলাচল করছে। অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান ও দোকানপাটও রয়েছে বন্ধ।

বিএ-১১/০৯-০৬ (নিজস্ব প্রতিবেদক)