রাজশাহীতে নকল ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ প্রতিরোধে মতবিনিমিয়

রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, নকল, ভেজাল ও মেয়াদোর্ত্তীণ ওষুধ প্রতিরোধে প্রকৃত বিক্রেতা বা প্রতিষ্ঠানের কাছ থেকে ওষুধ দোকান মালিকদের ওষুধ ক্রয় করতে হবে। একইসঙ্গে সবাইকে সচেতন থাকতে হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর পদ্মাপাড়ে সীমান্ত সম্মেলন কেন্দ্রে নকল ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ প্রতিরোধ শীর্ষক মতবিনিমিয় সভায় এসব কথা বলেন মেয়র।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিতে কমিউনিটি ক্লিনিক চালু করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে প্রায় ১৩ হাজার কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্যসেবা প্রদান করছে। এছাড়া প্রতিটি থানা ও জেলা পর্যায়ে হাসপাতাল থেকে মানুষকে স্বাস্থ্যসেবা প্রদান করছে সরকার।

বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি রাজশাহী শাখা আয়োজিত সভায় সমিতির সভাপতি জিয়াউল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ঔষধ প্রশাসনে অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান। বিসিডিএস কেন্দ্রীয় পরিচালক ও রাজশাহী শাখার সম্পাদক ড. ফয়সাল কবির চৌধুরীর সঞ্চালনায় ঔষধ প্রশাসনের পরিচালক রুহুল আমিন, কেন্দ্রীয় সহ-সভাপতি ও শাখার সহ-সভাপতি এইচ এম শাহাদাৎ হোসেন, কেন্দ্রীয় পরিচালক আতাউর রহমান বক্তব্য রাখেন। ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক সালাহ উদ্দিন পাওয়ার পয়েন্টে প্রেজেন্টশন করেন।

অনুষ্ঠানের শুরুতে মেয়র খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করেন আয়োজকরা।

বিএ-২০/২৭-০৬ (নিজস্ব প্রতিবেদক)