রাজশাহীতে বাস-ট্রাকের সংঘর্ষে কলেজ ছাত্রের হাত বিচ্ছিন্ন

রাজশাহীর কাটাখালীতে ট্রাক-বাস পাশাপাশি অতিক্রম করার সময় সংঘর্ষে বাসযাত্রী ফিরোজ নামের এক কলেজ ছাত্রের হাত কনুই থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। শুক্রবার সন্ধ্যায় কাটাখালী পৌরসভার সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

গুরুতর আহত ফিরোজ হোসেন রাজশাহী কলেজের সমাজকর্ম বিভাগের ছাত্র। আহত ফিরোজকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। আহত ফিরোজ বগুড়ার নন্দীগ্রামের নামইডগ্রামের মাহফুজুর রহমানের ছেলে। আহত ফিরোজ মোনাফ্ফের মোড়ে একটি ছাত্রাবাসে থাকতেন। এতথ্য নিশ্চিত করেছেন ফিরোজের নানা রাজশাহী জেলা পরিষদ মসজিদের ইমাম মাওলানা নুরুল ইসলাম।

জানা গেছে, নাটোর থেকে মোহাম্মদ ট্রাভেলস নামে একটি যাত্রীবাহী বাস রাজশাহীর দিকে আসছিল। এসময় রাজশাহী থেকে বালুবোঝাই ট্রাক পুঠিয়ার বানেশ্বরের দিকে যাচ্ছিল। কাটাখালি পৌরসভার সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে হঠাৎ উভয়ের সংঘর্ষ ঘটে। এতে বাসে থাকা যাত্রী ফিরোজের হাতের কনুই থেকে কাটা পড়ে। কাটা পড়া হাত রাস্তার উপর পড়ে থাকে।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ রফিকুল ইসলাম জানান, যুবকটি বগুড়া থেকে রাজশাহীতে আসছিলো। আর ট্রাকটি রাজশাহী থেকে পুঠিয়ার বানেশ্বরের দিকে যাচ্ছিলো। পথে কাটাখালীর পৌরসভার সামনে বাসটিকে চাপা দেয় ট্রাকটি। এতে বাসে থাকা ফিরোজের হাত কনুই থেকে কেটে পড়ে যায়।

ফিরোজের নানা মাওলানা নুরুল ইসলাম জানান, প্রাইমারীর শিক্ষক নিয়োগ পরীক্ষা দিয়ে বগুড়া থেকে রাজশাহীতে আসছিলো ফিরোজ। পথে নাটোরে তিনি (নুরুল ইসলাম) বাসে ওঠেন। বাসটির আগের সিটের জানালার পাশে ফিরোজ, আর পরের সিটে বসেছিলেন তিনি। পথে রাজশাহীর কাটাখালী পৌরসভার সামনে পৌঁছালে একটি ট্রাকের সঙ্গে বাসের ঘষা লাগে। এতে কেটে পড়ে যায় ফিরোজের হাত। এসময় উত্তেজিত যাত্রীরা চালককে বাস থামাতে বলে। তবুও চালক বাস নিয়ে চলে আসে। এতে বাসের মধ্যে চিৎকার দিতে শুরু করেন অন্য যাত্রীরা।

তিনি আরো বলেন, ফিরোজের  বাবা-মা ও ভাই রাজশাহীর উদ্দেশ্য রওনা দিয়েছে। বর্তমানে হাসপাতালের অপারেশন থিয়েটারে ফিরোজের অপারেশন চলছে বলেও জানান তিনি।

বিএ-২১/২৮-০৬ (নিজস্ব প্রতিবেদক)