রাজশাহী কলেজ শিক্ষার্থীর হাত বিচ্ছিন্নর ঘটনায় দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন

রাজশাহী কলেজ সমাজকর্ম বিভাগের মাস্টার্স পরীক্ষার্থী ফিরোজ হোসেনের হাত বিচ্ছিন্নর ঘটনায় দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। শনিবার বেলা ১২ টার দিকে কলেজ প্রশাসন ভবনের সামনে মানববন্ধনের আয়োজন করে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)।

আরসিআরইউ’র সভাপতি বাবর মাহমুদের সভাপতিত্বে মানববন্ধন সঞ্চালনা করেন সংগঠনটির সম্পাদক আসাদুজ্জামান নূর। বেলা ১২ টা থেকে শুরু হওয়া মানববন্ধন চলে সাড়ে ১২ টা পর্যন্ত।

মানববন্ধনে বক্তব্য রাখেন- কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। তিনি বলেন, বাস-ট্রাক সংঘর্ষে শিক্ষার্থী ফিরোজের হাত বিচ্ছিন্ন হওয়ার ঘটনায় দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হোক। সেই সাথে ক্ষতি পূরণেরও দাবি জানান কলেজ অধ্যক্ষ।

অধ্যক্ষ বলেন, ফিরোজের চিকিৎসার ব্যয়ভার বহন করছে কলেজ প্রশাসন। যদি রাজশাহীতে ফিরোজের চিকিৎসা না হয়। তবে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়া হবে বলেও জানান তিনি।

শিক্ষার্থী ফিরোজ সরদারের পরীক্ষার বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ সাংবাদিকদের জানান, ফিরোজ যেহেতু মাস্টার্স শিক্ষার্থী রোববার তার পরীক্ষা রয়েছে সেহেতু তার বিষয়টা আমরা বিবেচনা করবো।

এ সময় আরো বক্তব্য রাখেন- কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানাসহ আরো অনেকে। এসময় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ফিরোজের স্বজনরা জানায়, দোষীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় এনে বিচার করা হোক। সেই সাথে ফিরোজের অঙ্গহানির ক্ষতি পূরণের দাবি জানান স্বজনরা।

দোষীদের শাস্তি ও ফিরোজের ক্ষতিপূরণ চেয়ে মানববন্ধনের সমাপ্তী ঘোষণা করেন আরসিআরইউ’র সভাপতি বাবর মাহমুদ।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় নগরীর উপকণ্ঠ কাটাখালী এলাকায় ট্রাক-বাসের সংঘর্ষে রাজশাহী কলেজ শিক্ষার্থী ফিরোজের হাত কনুই থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে অহত ফিরোজকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে আহত ফিরোজ রামেকের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

বিএ-০৭/২৯-০৬ (নিজস্ব প্রতিবেদক)