২৪ ঘন্টায় সাংবাদিকসহ ১১ জন ডেঙ্গু রোগী রামেকে ভর্তি

বৃহস্পতিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘন্টায় নতুন করে এক সাংবাদিকসহ ১১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে জাগো নিউজের রাজশাহী প্রতিনিধি ফেরদৌস সিদ্দিকী গত কয়েকদিন হাসপাতালে ডেঙ্গু রোগীদের খবর সংগ্রহ করতে গিয়ে নিজেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। রাজশাহী চিকিৎসাধীন অন্যান্য রোগিরা ঢাকায় অবস্থানকালে ডেঙ্গুতে আক্রান্ত হলেও ফেরদৌস সিদ্দিকী রাজশাহীতেই ডেঙ্গুতে আক্রান্ত হলেন।

হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার ৪৮ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগি চিকিৎসা নিচ্ছে। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক ফেরদৌস সিদ্দিকী জানান, বৃহস্পতিবার খবর সংগ্রহের পর গত শুক্রবার জ্বরে আক্রান্ত হন। পরে ২৮ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার জন্য আসেন। তবে ওই দিনের পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়েনি। সেদিন রক্তের প্লাটিলেটও ছিল দুই লাখ। কিন্তু বুধবার পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। বুধবার সকাল থেকে তিনি হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে ভর্তি আছে।

বর্তমান অবস্থা জানতে চাইলে তিনি বলেন, আজকে প্লাটিলেট পরীক্ষার রক্ত জন্য নেয়া হয়েছে। তবে রিপোর্ট না পাওয়া পর্যন্ত বোঝা যাচ্ছে না আসলে উন্নতি না অবনতি।

এদিকে রাজশাহীতে প্রথম ডেঙ্গু আক্রান্তের খবর পেয়ে বৃহস্পতিবার সকালে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান সাংবাদিক ফেরদৌস সিদ্দিকীকে দেখতে আসেন। তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এ সময় বিভাগীয় কমিশনারের সঙ্গে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমানও ছিলেন। এবং এদিন বিকেল ৩টার দিকে সাংবাদিক ফেরদৌস সিদ্দিকীকে দেখতে আসেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। তার শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়ার পাশাপাশি পরামর্শও তিনি। এছাড়াও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সহকর্মীরাও সাংবাদিক ফেরদৌস সিদ্দিকীর খোঁজ নিতে হাসপাতালে আসেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান বলেন, রোগীর রক্তের নমুনা সংগ্রহ করে বিকেল ৩টায় পরীক্ষার জন্য ঢাকায় আইসিডিডিআরবিতে পাঠানো হয়েছে। তিনি রাজশাহীতে প্রথম ডেঙ্গু আক্রান্ত। কিন্তু কিভাবে আক্রান্ত হলেন সেটা বোঝা যাচ্ছে না।

বিএ-১৪/০১-০৮ (নিজস্ব প্রতিবেদক)