বিদ্যুতের খুঁটিতেই ঝুলছিল কর্মীর লাশ

রাজশাহীর জেলার বাগমারায় বৈদ্যুতিক সংযোগের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রিয়াজ উদ্দিন শেখ (৫২) নামে এক কর্মী মারা গেছেন। শুক্রবার সকালে উপজেলার হঠাৎপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত রিয়াজ উদ্দিন শেখ বাগমারা পশ্চিম পাড়া গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে। রিয়াজ উদ্দিন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির-১ এর বাগমারা আঞ্চলিক দপ্তরের নিয়মিত কর্মচারী ছিলেন।

পরিবারের অভিযোগ, বিদ্যুৎসংযোগের অভিজ্ঞতা না থাকলেও তাঁকে সংযোগ দিতে পাঠানো হয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা বলেন, সকালে রিয়াজ উদ্দিন বাগমারা থানাসংলগ্ন হঠাৎপাড়ায় তিনটি বাড়িতে নতুন বিদ্যুৎসংযোগ দেওয়ার জন্য আসেন। সকাল নয়টার দিকে তিনি খুঁটিতে সংযোগ দেওয়ার জন্য ওঠেন। এ সময় বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন না থাকায় তিনি বিদ্যুতায়িত হয়ে পড়েন। তাঁর মাথাসহ শরীরের বিভিন্ন স্থান পুড়ে যায়। তারের সঙ্গে প্রায় দুই ঘণ্টা ধরে ঝুলছিল দেহ।

রিয়াজ উদ্দিনকে তারে ঝুলন্ত অবস্থায় দেখে তাঁর বড় ভাই এবং তিন নারী চেতনা হারিয়ে ফেলেন। বেলা ১১টার দিকে ফায়ার সার্ভিসের কর্মিরা এসে তাঁর দেহ ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে আনেন।

নাটোর পল্লী বিদ্যুতের বাগমারা আঞ্চলিক দপ্তরের মহাব্যবস্থাপক রেজাউল করিম বলেন, রিয়াজ উদ্দিন তাদের নিয়মিত দৈনিক কর্মী ছিলেন। তাঁকে কেন সংযোগ দেওয়ার কাজে পাঠানো হলো, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা খতিয়ে দেখা হচ্ছে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান রিয়াজ উদ্দিনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেন। এ ঘটনায় এখনো মামলা হয়নি। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

বিএ-০৬/০২-০৮ (নিজস্ব প্রতিবেদক)