সাবেক স্ত্রীর নগ্ন ছবি ফেসবুকে ছাড়লেন স্বামী

রাজশাহীর মোহনপুর উপজেলার মিরাজ হোসেন (২৮) স্ত্রী-সন্তানের কথা গোপন করেই দ্বিতীয় বিয়ে করেছিলেন। এ নিয়ে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে দাম্পত্য কলহ লেগেই থাকতো। শেষ পর্যন্ত দ্বিতীয় স্ত্রী তাকে তালাক দিয়েছেন। আর এতেই ক্ষিপ্ত হয়ে তার নগ্ন ছবি ইন্টারনেটে ছেড়ে দিয়েছেন মিরাজ।

এ নিয়ে ২০ বছর বয়সী ভুক্তভোগী ওই নারী মিরাজ হোসেনের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে থানায় একটি মামলা করেছেন। এ মামলায় শনিবার রাতে মিরাজকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার তাকে আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে। মিরাজের বাড়ি উপজেলার শ্যামপুরহাট মনোপাড়া গ্রামে।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহমেদ জানান, স্ত্রী-সন্তান থাকলেও দুই বছর আগে উপজেলার হরিহরপুর গ্রামে আরেকটি বিয়ে করেন মিরাজ। এ নিয়ে সংসারে বিবাদ লেগেই থাকতো। মিরাজ তার দ্বিতীয় স্ত্রীকে নির্যাতনও করতেন। তাই দুই মাস আগে দ্বিতীয় স্ত্রী তার স্বামীকে তালাক দেন।

তালাকের নোটিশ পাওয়ার পর ক্ষিপ্ত হয়ে ওঠেন মিরাজ। মুঠোফোনে প্রায়ই বিরক্ত করতেন। সর্বশেষ গত ৫ আগস্ট মিরাজ তার দ্বিতীয় স্ত্রীর কয়েকটি নগ্ন ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছেড়ে দেন। এ নিয়ে শনিবার রাতে মামলা করেন ভুক্তভোগী নারী। পরে রাতেই মিরাজকে গ্রেপ্তার করা হয়।

ওসি জানান, দ্বিতীয় স্ত্রী সংসারে থাকা অবস্থায় মুঠোফোনে ছবিগুলো তোলা হয়েছিল। এসব ছবি নিয়ে মিরাজ তার স্ত্রীকে ‘জিম্মি’ করে রাখার চেষ্টা করতেন। শেষ পর্যন্ত তিনি ছবিগুলো ইন্টারনেটে ছেড়েই দেন। মিরাজের মুঠোফোন জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আদালতে তার রিমান্ডও চাওয়া হবে।

বিএ-০৮/১৬-০৮ (নিজস্ব প্রতিবেদক)