ভাইয়ের বাড়ি থেকে সন্তানসহ নিখোঁজ বোন উদ্ধার

স্বামীর সাথে টকঝক হচ্ছিলো রাজশাহীর গৃহবধূ পারুল রাণী হলদারের (৩০)। এ্রই জেরে ছয় বছরের শিশু সন্তান দ্বীপ কুমার হলদারকে সাথে নিয়ে স্বামীর ঘর ছাড়েন পারুল।

নিরুদ্দেশ হবার প্রায় চার মাস পর সন্তানসহ পারুলকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত গভীর রাতে জেলার পুঠিয়া থানা পুলিশ পাশের নাটোর জেলার বড়াইগ্রামের ভাইয়ের বাড়ি থেকে তাদের উদ্ধার করে।

পারুল রাণী হালদার পুঠিয়া সদর উপজেলার কাঁঠালবাড়ীয়া হলদারপাড়ার সঞ্জিত হলদারের স্ত্রী। স্ত্রী-সন্তান নিরুদ্দেশ হবার পর গত ২৭ মে থানায় সাধারণ ডায়েরী করেন পারুলের ভাই।

স্বামী সঞ্জিত হালদারের ভাষ্য, ৮ মে সকালে চিকিৎসার জন্য পুঠিয়া উপজেলা স্বানস্থ্যকেন্দ্র যাবার উদ্দেশ্যে ছেলেকে নিয়ে বেরিয়ে যান পারুল। এরপর আর বাড়ি ফেরেননি। সম্ভাব্য সবখানেই খোঁজ নিয়েছিলেন তার। কিন্তু সন্ধান পাননি।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাকিল উদ্দিন আহম্মেদ বলেন, রাত ২টার দিকে ভাইয়ের বাড়ি থেকে ওই নারীকে উদ্ধার করা হয়। পরে আইনী প্রক্রিয়া শেষে তাকে তার ভাইয়ের জিম্মায় দেয়া হয়েছে।

ওই নারীর বরাত দিয়ে ওসি বলেন, স্বামীর সাথে বনিবনা না হওয়ায় ছেলেকে সাথে নিয়ে ঘর ছেড়েছিলেন পারুল। এরপর রাজধানী ঢাকায় অবস্থান করছিলেন তিনি।

মাঝেমধ্যেই ওই নারী ভাইয়ের বাড়িতে আসতেন। তাদের সাথে নিয়মিত যোগাযোগও ছিলো। কিন্তু স্ত্রী-সন্তানের খোঁজ ছিলো না স্বামীর কাছেই।

বিএ-০২/২১-০৮ (নিজস্ব প্রতিবেদক)