ভারতে মিললো রাজশাহীর শীর্ষ মাদক ব্যবসায়ীর মরদেহ!

আন্তর্জাতিক চোরাচালান সিন্ডিকেটের সদস্য ও রাজশাহীর শীর্ষ মাদক ব্যবসায়ী কালাম মোল্লার মরদেহ মিললো ভারতের গঙ্গা নদীতে। পুলিশের তালিকায় রাজশাহীর শীর্ষ মাদক চোরাচালানি ছিলেন তিনি। সে জেলার বাঘা সীমান্ত এলাকার হেলালপুর গ্রামের আকছেদ মোল্লার ছেলে। মঙ্গলবার সকালে পশ্চিমবঙ্গের জলঙ্গী থানা এলাকার টুলটুলিপাড়া এলাকায় ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

তবে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান বলছেন, মরদেহটি কালাম মোল্লার কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালের মর্গে তার মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে। ডিএনএ টেস্টের জন্য নমুনাও সংগ্রহ করা হয়েছে। তাঁর কোনো স্বজনের সঙ্গে ডিএনএ মিলিয়ে দেখার পর নিশ্চিত হওয়া যাবে সে কালাম মোল্লা কি না। তার নামে রাজশাহীর বাঘা, চারঘাট, পাবনার ঈশ্বরদী, নাটোরের লালপুর, সিরাজগঞ্জ ও ঢাকার টঙ্গি থানায় ২০টিরও বেশি মামলা রয়েছে বলে জানান তিনি।

কালাম মোল্লার ভাই রুস্তম মোল্লা সাংবাদিকদের জানান, সোমবার রাতে ভারতের এক আত্মীয় মারফত খবর পেয়ে মঙ্গলবার ভোরে লাশ আনতে পাঠানো হয়। এরপর সকালে সেখান থেকে নিজ বাড়িতে তার ভাই কালামের লাশ নিয়ে বাড়ি ফেরেন চাচা নজরুল ইসলাম, নিকটাত্মীয় মুকুল হোসেন, আরশাদ আলী ও দুলাল হোসেন।

বাঘা থানা পুলিশ জানায়, গত বছরের মে মাসে চট্টগ্রাম থেকে রাজশাহী ফেরার পথে এক লাখ ৮ হাজার ইয়াবাসহ রাজশাহীর মাদক ব্যবসায়ী আসলাম ও চারঘাটের মাসুদ গ্রেফতার হন। এর পর মাদকের মালিক হিসাবে নাম আসে কালাম মোল্লার। তখন থেকেই সে ভারতে আত্মগোপন করেন।

শনিবার দুপুরে ভারতের জলঙ্গী এলাকার ঘর তলা বিএসএফ ক্যাম্পের পাশ দিয়ে কপুরা নদীপথে ওই দেশের এক স্থান থেকে আরেক স্থানে রওনা হন কালাম মোল্লা ও তার বন্ধু ভারতীয় নাগরিক চাঁন মিয়া। এ সময় ওই দেশের বিএসএফ তাদের আটক করার চেষ্টা করলে কালাম ও চাঁন মিয়া নদীতে ঝাঁপ দেন। চাঁন সাঁতরে উপরে উঠে এলেও কালামকে গত দুদিন থেকে খুঁজে পাওয়া যায়নি।

এসএইচ-২৪/১০/১৯ (নিজস্ব প্রতিবেদক)