ব্যবসায়ীর পকেট থেকে সাড়ে সাত হাজার টাকা কেড়ে নিলেন এএসআই!

রাজশাহীতে এক ব্যবসায়ীর পকেট থেকে সাড়ে সাত হাজার টাকা কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে এক পুলিশ সদস্যদের বিরুদ্ধে।

নাজমুল হক টিটু নামের ভুক্তভোগী ওই ব্যবসায়ী এনিয়ে নগর পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। টিটু নগরীর কর্ণহার থানার দারুশা গ্রামের বাসিন্দা। তিনি নগরীর সিটি বাইপাস মোড়ে তিনি ঢালাই মিকচার মেশিনের ব্যবসা করেন।

অভিযুক্ত ওই পুলিশ সদস্য হলেন-নগরীর কেশবপুর পুলিশ ফাঁড়িতে কর্মরত উপ-পরিদর্শক (এএসআই)কামরুজ্জামান।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৮ সেপ্টেম্বর দুপুরে কেশবপুর পুলিশ ফাঁড়ির এএসআই কামরুজ্জামান টহল পুলিশের গাড়ি নিয়ে গিয়ে টিটুর দোকানের সামনে গিয়ে দাঁড়ান। এরপর কথা আছে বলে টিটুকে ডেকে নিয়ে হাতে হাতকড়া পরিয়ে দেন।

এএসআই কামরুজ্জামান তাকে গাড়িতে করে টুলটুলিপাড়া এলাকায় নিয়ে যান। সেখানে টিটুকে বলেন, তুই অবৈধ ব্যবসা করিস। তাই ২০ হাজার টাকা দিতে হবে। এরপর পুলিশের এই কর্মকর্তা টিটুর পকেট থেকে সাড়ে ৭ হাজার টাকা বের করে নিয়ে তাকে ছেড়ে দেন।

অভিযোগে আরও বলা হয়েছে, সাড়ে ৭ হাজার টাকা নেয়ার পরও আরও সাড়ে ১২ হাজার টাকা দেয়ার জন্য টিটুকে পরে যোগাযোগ করতে বলা হয়। টিটু যোগাযোগ না করলে ২০ সেপ্টেম্বর তিনি আবার টিটুর ব্যবসা প্রতিষ্ঠানের সামনে গিয়ে তাকে খোঁজেন।

না পেয়ে তিনি দোকানের কর্মচারীদের বলে যান, টিটু যোগাযোগ না করলে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেয়া হবে। এ অবস্থায় আতঙ্কিত হয়ে টিটু আরএমপি কমিশনারের কাছে লিখিত অভিযোগ দেন।

তবে অভিযোগ অস্বীকার করেছেন এএসআই কামরুজ্জামান। তিনি বলেন, টিটু ক্রিকেটে জুয়া খেলেন। তাই তাকে সতর্ক করা হয়েছে। টাকা কেড়ে নেয়ার অভিযোগ সত্য নয়।

অভিযোগের সত্যতা নিশ্চিত করে পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, অভিযোগ তদন্ত করা হবে। সত্যতা পেলে ব্যবস্থাও নেওয়া হবে।

বিএ-০৯/২২-০৯ (নিজস্ব প্রতিবেদক)