প্রয়াত মুক্তিযোদ্ধার প্রতিবন্ধি মেয়েকে ধর্ষণের দায়ে গ্রেফতার ৫

রাজশাহীতে প্রয়াত মুক্তিযোদ্ধার প্রতিবন্ধি মেয়েকে (২৫) ধর্ষণের অভিযোগ উঠেছে। এনিয়ে ধর্ষকসহ ৫ জনকে আটকে পুলিশে দিয়েছে জনতা।

বুধবার গভীর রাতে পবা উপজেলার হরিপুরের বেড়পাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে অভিযুক্ত ৫ জনকে হেফাজতে নেয় নগরীর দামকুড়া থানা পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে থানায়।

গ্রেফতারকৃতরা হলেন- আসাদুল (২৫), দুখু (৩৫), বাইরুল (৩৩), সজিব (২৪) এবং সাকিম (২৬)। এরা বাড়ি চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দুর্গাপুর গ্রামের।

পবা উপজেলা সীমান্ত এলাকা থেকে ভারতীয় গরু আনার রাখাল ওই ৫ জন।

এদের মধ্যে আসাদুল ওই প্রতিবন্ধি তরুণীর উপর পাষবিকতা চালান। বাকিরা তার সহযোগী।

হরিপুর ইউনিয়ন পরিষদের পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য সাইদুর রহমান বাদল জানান, বেড়পাড়া গ্রামের আবদুল বারী নামের এক ব্যক্তিও গরু আনেন। এই পাঁচ জন বুধবার দিবাগত রাতে বারীর বাড়িতেই অবস্থান করছিলেন।

বারির প্রতিবেশী একজন প্রয়াত মুক্তিযোদ্ধার। আসাদুল গভীর রাতে মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে তার প্রতিবন্ধি মেয়েকে ধর্ষণ করেন।

সাইদুর রহমান আরো বলেন, রাত ৩টার দিকে প্রতিবন্ধী মেয়েটি যন্ত্রণায় কাঁতরাচ্ছিলেন। পাশের বাড়ি থেকে মেয়েটির খালাতো ভাই কান্না শুনতে পান। এরপর তিনি ওই বাড়িতে গিয়ে ধর্ষণের বিষয়টি জানতে পারেন।

কে এই কাণ্ড ঘটিয়েছে জানতে চাইলে মেয়েটি বারীর বাড়িতে গিয়ে আসাদুলকে দেখান। এ সময় এলাকার লোকজন পাঁচজনকেই আটকে রেখে আমাকে খবর দেন। আমি তখন পুলিশে খবর দেই।

দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, সকালে ওই ৫ জনকে থানায় নেয়া হয়। পরে নির্যাতিত তরুণীর খালাতো ভাই বাদী হয়ে তাদের নামে মামলা করেন। এতে আসাদুলকে মূল অভিযুক্ত এবং অন্য চারজনকে তার সহযোগী হিসেবে আসামি করা হয়েছে। তাদের সবাইকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়া শারীরিক পরীক্ষার জন্য ওই তরুণীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।

বিএ-০৩/২৫-০৯ (নিজস্ব প্রতিবেদক)