রাজশাহীতে সাবেক ওসির বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত শুরু

রাজশাহীর পুঠিয়া থানার ওসির বিরুদ্ধে শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যা মামলার এজাহার পাল্টে দেওয়ার অভিযোগে বিচার বিভাগীয় তদন্ত শুরু হয়েছে।

মঙ্গলবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তালুকদারের কাছে সাক্ষ্য দেন এই হত্যা মামলার বাদি নিগার সুলতানা। এসময় লিখিত বক্তব্যের পাশাপাশি ৩০ মিনিট তার বক্তব্য গ্রহণ করা হয়।

বুধবার পুঠিয়া থানার ওসি সাকিল উদ্দিন আহাম্মেদের সাক্ষ্য গ্রহন করা হবে। নিগার সুলতানার অভিযোগ, সাক্ষ্য না দেয়ার ব্যাপারে অন্য সাক্ষিদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে।

গত ১৭ সেপ্টম্বর বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট। রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ৪৫ দিনের মধ্যে তদন্ত করে হাইকোর্টে রিপোর্ট দাখিল করতে বলা হয়। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। আদালত বলেন, একজন ওসির বিরুদ্ধে যদি এই অভিযোগ উঠে তাহলে সাধারণ জনগণ কোথায় গিয়ে দাঁড়াবে?

তার ক’দিন পরই পুঠিয়া থানা থেকে সাকিল উদ্দিনকে প্রত্যাহার করা হয়।

উল্লেখ্য, রাজশাহীর পুঠিয়া উপজেলার শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যা মামলাটি পুলিশ ভিন্ন খাতে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠে। নিহত নুরুলের মেয়ে নিগার সুলতানার অভিযোগ, পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহমেদ মামলার এজাহার বদলে দিয়েছেন।

বিষয়টি নিয়ে তিনি ওসির বিরুদ্ধে রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহর কাছে লিখিত অভিযোগ করেন।

এর আগে, গত ১১ জুন পুঠিয়ার কাঁঠালবাড়িয়া এলাকার একটি ইটভাটা থেকে নুরুল ইসলামের লাশ উদ্ধার করা হয়।

বিএ-১৮/০১-১০ (নিজস্ব প্রতিবেদক)