রাজশাহী-ঢাকা রুটে আরেকটি ফ্লাইট চালু হচ্ছে ইউএস বাংলার

রাজশাহী-ঢাকা রুটে আরেকটি ফ্লাইট চালু করতে যাচ্ছে বেসরকারী বিমান পরিসেবা সংস্থা ইউএস বাংলা। আগামী ২৭ অক্টোবর সকাল থেকে আনুষ্ঠানিকভাবে চালু হচ্ছে ফ্লাইটটি।

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের অনুরোধে এই ফ্লাইট চালু হচ্ছে।
রাজশাহী স্টেশনের স্পেশাল ইনচার্জ মোশাররফ হোসাইন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বর্তমানে রাজশাহী-ঢাকা রুটে ইউ বাংলার একটি ফ্লাইট চালু আছে। প্রতিদিন বিকেল ৩টা ৩০ মিনিটে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসে। এরপর বিকেল ৪ টা ৩৫ মিনিটে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

সম্প্রতি রাসিকের মেয়র বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীকে সকাল-বিকেল ফ্লাইট চালু করতে অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে ইউ বাংলা কর্তৃপক্ষ সকালে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ২৭ অক্টোবর থেকে নতুন এই ফ্লাইটটি চালু হওয়ার কথা রয়েছে। এই ফ্লাইটটি প্রতিদিন সকাল ৯টা ১৫ মিনিটে ঢাকা থেকে এবং ১০টা ৩৫ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে যাবে।

এ ব্যাপারে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরবাসীর যাতায়াতের সুবিধার কথা বিবেচনায় রাজশাহী-ঢাকা রুটে সকাল-বিকেল ফ্লাইট চালু করতে বিমান প্রতিমন্ত্রীকে অনুরোধ জানিয়েছিলাম। এরই পরিপ্রেক্ষিতে ইউএস বাংলা কর্তৃপক্ষ সকালে ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাচ্ছি।

গত ২৬ সেপ্টেম্বর ঢাকায় বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলীর সাথে সাক্ষাৎকালে মেয়র খায়রুজ্জামান লিটন সকাল ও বিকেলে ফ্লাইট চালু করতে প্রতিমন্ত্রীকে ডিও প্রদান করেছিলেন।

বিএ-১৬/০৬-১০ (নিজস্ব প্রতিবেদক)