রাজশাহীতে শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করণীয় বিষয়ক উদ্বুদ্ধকরন কর্মশালা

প্রকাশিতঃ অক্টোবর ৩১, ২০১৯ আপডেটঃ ৮:০৩ অপরাহ্ন

রাজশাহীতে শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করণীয় বিষয়ক উদ্বুদ্ধকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রেডিও পদ্মা ৯৯.২ এফ এম এর সহায়তায় বৃহস্পতিবার নগরীর একটি আবাসিক হোটেলের কনফারেন্স রুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ ব্যুরো অব ইনভেসটিগেশনের এএসপি আবুল কালাম আজাদ। এতে স্বাগত বক্তব্য রাখেন সিসিডি বাংলাদেশের যুগ্ম পরিচালক শাহানা পারভীন।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন- সিসিডি বাংলাদেশের প্রোগ্রাম কোঅর্ডিনেটর শামসুননাহার সুইটি। এবং কর্মশালাটি পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় এর গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাতিল সিরাজ।

এই কর্মশালায় রাজশাহী জেলায় কর্মরত সংশ্লিষ্ট সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, শিশু একাডেমি ও শিল্পকলা একাডেমির প্রতিনিধি, স্কুল শিক্ষক, উন্নয়ন কর্মী, সংবাদ কর্মী, আইনজীবি, মানবাধিকার কর্মী, নারী ও শিশুদের নিয়ে কর্মরত প্রতিনিধি, ধর্মীয় নেতা, এতিমখানা ও শিশু নিবাসের প্রতিনিধি ও অভিভাবকরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রনীত ইন্সপায়ার টেকনিক্যাল প্যাকেজ এর আলোকে “শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করণীয়” সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিসিডি বাংলাদেশ Promoting and Increasing INSPIRE Awareness in Bangladesh শীর্ষক একটি কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

বিএ-১৫/৩১-১০ (নিজস্ব প্রতিবেদক)