রাজশাহী পলিটেকনিক ছাত্রলীগের কর্যক্রম স্থগিত, সেই নেতা বহিষ্কার

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটউট শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে। অধ্যক্ষকে পুকুরে ফেলে দেয়ার ঘটনায় এই সিদ্ধান্ত নিলো নগর ছাত্রলীগ।

একই সাথে এই কাণ্ডে অভিযুক্ত ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন সৌরভকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

রাজশাহী নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ রোববার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আবদার না রাখায় শনিবার দুপুরে অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দীন আহম্মেদকে লাঞ্ছিত করে পলিটেকনিকের ভেতরেই পুকুরে ফেলে দেয় সৌরভের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মী। ওই সময় যোহর নামাজ শেষে নিজ দপ্তরে ফিরছিলেন অধ্যক্ষ।

পরে ইনস্টিটিউটের কর্মকর্তা-কর্মচারীরা গিয়ে অধ্যক্ষকে পুকুর থেকে টেনে তোলেন। তবে পানিতে ভিজে তার মোবাইল ফোনটিও নষ্ট হয়ে যায়।

এ ঘটনায় শনিবার রাতে নগরীর চন্দ্রিমা খানায় মামলা দায়ের করেন অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দীন আহম্মেদ।

মামলায় এজাহারনামীয় আসামী করা হয় ছাত্রলীগ নেতা সৌরভসহ ৭ জনকে। আরো ৫০ জনকে করা হয়েছে অজ্ঞাতনামা আসামী। শনিবার মধ্যরাতেেএ ঘটনায় ২৫ জনকে গ্রেফতার করে পুলিশ।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্ররা জানান, ছাত্রলীগ নেতা কামাল হোসেন সৌরভ শাখা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান রিগেনের ঘনিষ্ঠ সহযোগী।

দীর্ঘদিন ধরেই ক্যাম্পাসে ত্রাসের রাজত্ব কায়ের করে আসছে তারা। নানান অপকর্মে জড়িয়েও পড়েছেন। কিন্তু তাদের বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পাচ্ছে না।

বিএ-০১/০৩-১১ (নিজস্ব প্রতিবেদক)