রাজশাহীতে তিন সন্তানের জননীকে পিটিয়ে হত্যা, আটক স্বামী

রাজশাহীর চারঘাটে বিভিন্ন এনজিও থেকে নেয়া ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পারাকে কেন্দ্র করে তিন সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে উপজেলার শলুয়া ইউনিয়নের ফতেপুর মন্ডলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূ নাসিমা বেগম মন্ডলপাড়া গ্রামের আব্দুল বারেকের ছেলে তুফান শেখ ওরফে ভোবেশের স্ত্রী।

চারঘাট মডেল থানার পুলিশ নিহত গৃহবধূর লাশ উদ্ধার করে বুধবার ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় ১৯ বছর আগে ফতেপুর গ্রামের সিরাজ আলীর মেয়ে নাসিমার বিয়ে হয় একই গ্রামের আব্দুল বারেকের ছেলে তুফান শেখ ওরফে ভোবেশের সাথে। এই দম্পত্তির দুই কন্যা ও একটি পুত্র রয়েছে।

নিহত গৃহবধূ নাসিমার পিতা সিরাজ আলী জানান, তার জামাই তুফান শেখ ওরফে ভোবেশ একজন দিনমজুর। ৩/৪ বছর থেকে সে ঋণে জড়িয়ে পড়ে। এ কারণে সংসারে অভাব-অনটন দেখা দেয়। বেশ কয়েকটি এনজিও থেকে নেয়া ঋণের কিস্তির টাকা দিতে তাকে হিমশিম খেতে হয়। মঙ্গলবার দুপুরে এনজিও থেকে নেয়া কিস্তির টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে ভোবেশ তার স্ত্রীকে মারপিট করে।

পরে স্ত্রীর গলায় ডিস লাইনের তার পেচিয়ে ঘরের তীরের সাথে ঝুলিয়ে রাখে। সিরাজ আলী লোকমুখে সংবাদ পেয়ে দ্রুত মেয়ের বাড়িতে গিয়ে ঘরের তীরের সাথে ঝুলন্ত অবস্থায় নাসিমার লাশ দেখতে পায়।

পরে চারঘাট মডেল থানায় খবর দিলে পুলিশ মঙ্গলবার রাতে নিহত গৃহবধূর লাশ উদ্ধার করে। এসময় পুলিশ নাসিমার স্বামী তুফান শেখ ওরফে ভোবেশকে গ্রেফতার করে। বুধবার সকালে নিহতের লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ।

এ ঘটনায় নিহত গৃহবধূর পিতা সিরাজ আলী বাদি হয়ে জামাই তুফান শেখকে আসামি করে চারঘাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ সমিত কুমার কুন্ডু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তুফান শেখকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

বিএ-১০/১২-১১ (নিজস্ব প্রতিবেদক)