রাজশাহীতে মালিককে হত্যার পর ৪ গরু চুরি

রাজশাহীতে এক বৃদ্ধকে শ্বাসরোধে হত্যার পর চারটি গরু চুরি করে নিয়ে গেছে একদল দুর্বৃত্ত। নিহতের নাম আবদুল মজিদ (৬০)। বুধবার দিবাগত রাতে নগরীর রাজপাড়া থানার দাসপুকুর মোড়ে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আবদুল মজিদ। তিনি দাসপুকুর মহল্লার বাসিন্দা। পেশায় তিনি একজন খড়ি ব্যবসায়ী।

জানা যায়, দাসপুকুর মোড়ে আবদুল মজিদের খড়ির দোকান রয়েছে। খড়ির দোকানের পাশে সড়কের ধারে সরকারি জমিতে একটি টিনের চালা তুলে মজিদ গরু-ছাগল পালন করে আসছিলেন।

রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক মেহেদী হাসান জানান, গরুর এই ঘর থেকে কিছুটা দূরে আবদুল মজিদের বাড়ি। বৃহস্পতিবার ভোরে স্ত্রী ঝর্ণা বেগম গরুর ঘরে গিয়ে দেখেন তার স্বামী মৃত অবস্থায় পড়ে রয়েছেন। ঘরে থাকা চারটি গরুও নেই।

খবর পেয়ে সকাল ১০টার দিকে পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠায়। দুপুরের পর ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এতে মজিদকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

পুলিশ কর্মকর্তা মেহেদী হাসান আরও জানান, মরদেহের গলায় আঙুলের দাগ পাওয়া গেছে। তাই প্রাথমিকভাবে তারা ধারণা করছেন, আবদুল মজিদকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তার পর তার গরু চারটি নিয়ে যাওয়া হয়েছে। তারা জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ শুরু করেছেন।

এদিকে এলাকাবাসী বলছেন, মূলত বৃদ্ধের গরুগুলো লুট করার উদ্দেশ্যেই তাকে হত্যা করা হয়েছে। লুট হওয়া চারটি গরুর দাম সাড়ে তিন লাখ টাকা বলে তারা জানান। এলাকার মানুষের ধারণা, প্রায় বছরখানেক থেকে রাজশাহী সীমান্ত পথে ভারত থেকে গোবাদিপশু আমদানি বন্ধ রয়েছে। ফলে গরুর পাশাপাশি মাংসের দামও বেড়েছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে কসাইদের কেউ জড়িত বলেও তারা সন্দেহ করছেন।

গরু নিয়ে যেতে দেখে ফেলায় এই হত্যাকাণ্ড ঘটতে পারে বলে জানিয়েছেন আরএমপির এডিসি গোলাম রুহুল কুদ্দুস।

এদিকে বিকালে স্ত্রী ঝর্ণা বেগম বাদী হয়ে রাজপাড়া থানায় একটি এজাহার করেছেন।

আরএমপির মুখপাত্র এডিসি গোলাম রুহুল কুদ্দুস আরও জানান, অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। পুলিশ হত্যাকারীদের শনাক্ত করতে তদন্ত শুরু করেছে।

বিএ-০৫/০৫-১২ (নিজস্ব প্রতিবেদক)