রাজশাহীতে ব্যবসায়ীর আত্মহত্যা

ফাইল ছবি

রাজশাহীর তানোরে মেসবাউল হক (৩৪) নামে একজন ব্যবসায়ী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সোমবার সকালে উপজেলার কোয়েলহাট এলাকায় নিজ বাড়ি থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। ব্যবসায়ে লোকসান ও ঋণের কারণে তিনি আত্মহত্যা করেছেন বলে পরিবার সদস্যরা মনে করছেন।

স্বজনরা জানান, গত রোববার দিনগত রাতে নিজ ঘরের বারান্দায় তীরের সঙ্গে দড়ি পেঁচিয়ে মেজবাউল আত্মহত্যা করেন। কোয়েলহাট বাজারে ধানের আড়তের ব্যবসা রয়েছে মেজবাউলের। ক্রমাগত ব্যবসায় লোকসানের কারণে ব্যাংক থেকে মোটা অংকের টাকা ঋন নেন।

এক পর্যায়ে দাদন ব্যবসায়ীদের কাছ থেকেও টাকা নেন। এসব টাকা পরিশোধ করতে পারছিলেন না তিনি। পাওনাদারদের তাগাদা ও হতাশা থেকে তিনি আত্মহত্যার পথ বেছে নেন বলে ধারণা করা হচ্ছে।

তাঁরা আরও জানান, সকালে ঘরের দরজা বন্ধ করে থাকা মেজবাউলকে ডাকাডাকি করা হয় দোকানে যাওয়ার জন্য। কিন্তু ভেতর থেকে সাড়া না পেয়ে তাঁরা উঁকি মেরে দেখতে পান মেজবাউল ঝুলছেন তীরের সঙ্গে। দড়ি দিয়ে গলায় ফাঁস দিয়েছেন তিনি। পরিবারের সদস্যদের চিৎকার শুনে প্রতিবেশিরা পৌছে ঘটনা দেখতে পান। পরে পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে যায়।

তানোর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল হাসান জানান, ব্যবসায়ী মেজবাউলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা নেয়া হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

বিএ-১৫/০৯-১২ (নিজস্ব প্রতিবেদক)