রাজশাহীতে পুলিশকে পিটিয়ে আসামী ছিনতাই

রাজশাহীর বাগমারায় পুলিশ সদস্যদের পিটিয়ে গ্রেফতারকৃত এক আসামীকে ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের জ্যোতিনগঞ্জ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

ছিনিয়ে নেয়া ওই আসামী হলেন- বাড়ি বাসুপাড়া ইউনিয়নের মন্দিয়াল গ্রামের বাসিন্দা জাবের আলী (৪৫)। গত ২৯ নভেম্বর মারপিটের ঘটনায় দায়েল করা মামলার পলাত আসামি জাবের। বিরুদ্ধে এলাকায় সন্ত্রাসী কার্যকলাপের একাধিক অভিযোগ রয়েছে।

মারধরে আহত পুলিশ সদস্যরা হলেন-মামলার তদন্তকারী কর্মকর্তা ও বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) সৌরভ কুমার চন্দ ও তার সাথে অভিযানে অংশ নেয়া সহকারী উপপরিদর্শক (এএসআই) মোশলেম আলী। পরে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জাবের আলীর অবস্থান জানতে পেরে তাকে গ্রেফতারে বৃহস্পতিবার রাতে মোটরসাইকেল যোগে উপজেলার জ্যোতিগঞ্জ বাজারে যান ওই দুই পুলিশ সদস্য।

পুলিশ জাবের আলীকে গ্রেফতারও করে। পরে তাকে মোটরসাইকেলে তোলার সময় তার সহযোগীরা পুলিশকে ঘিরে ধরেন। শুরু হয় টানা হেঁচড়া। এরই এক পর্যায়ে পুলিশকে পিটিয়ে জাবের আলীকে ছিনিয়ে নেন।

মামলার তদন্ত কর্মকর্তা থানার উপপরিদর্শক (এসআই) সৌরভ কুমার চন্দ বলেন, জাবের আলী নিয়মিত মামলার আসামি। পাশের বীরকয়া গ্রামের মোবারক হোসেনকে মারধর করার অভিযোগে তার স্ত্রী নাজমা বিবি মামলা করেছেন। বাদির অভিযোগ- তিনি পলাতক থেকে লোকজনকে ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন।

বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান জানান, পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়া জাবের আলী এলাকার ত্রাস। বিভিন্ন ঘটনায় তার বিরুদ্ধে একাধিক মামলা হয়েছিল।

বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, পলাতক আসামি জাবের আলীকে গ্রেফতারের চেষ্টা চলছে। এনিয়ে আইনত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

বিএ-০৬/২০-১২ (নিজস্ব প্রতিবেদক)