শিক্ষানগরী হলেও রাজশাহীতে মানসম্মত ইংলিশ মিডিয়াম স্কুল নেই

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, শিক্ষানগরী হলেও রাজশাহীতে মানসম্মত ইংলিশ মিডিয়াম স্কুল নেই। এখানে ভালো ইংলিশ মিডিয়াম স্কুলের প্রয়োজন। কারণ দেশের বাইরে গিয়ে পড়াশোনা করতে গেলে ইংরেজির বিকল্প নেই।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর রিভার ভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র লিটন বলেন, রাজশাহীর অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান রিভারভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছে। এই প্রতিষ্ঠানটি প্রাচীন হলেও এখানে বহুতল ভবন গড়ে উঠেনি। অনেক আগেই এটি হওয়া দরকার ছিল। এই স্কুলে এক বা একাধিক বহুতল ভবনের প্রয়োজন। আমি শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করে এই বিষয়টি তুলে ধরবো।

অনুষ্ঠানে স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় মেয়রকে স্কুলের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রিভারভিউ কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক ও পুনর্মিলনী আয়োজক কমিটির আহ্বায়ক মনোয়ারা পারভীন। এ সময় সদস্য সচিব মুনতাসির মামুন, সদস্য আমিনুর রহমান খান রুবেল, এনায়েতুর রহমান, মাহফুজুল হাসনাইন হিকল, শফিকুজ্জামান শফিক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র্যালি বের করা হয়।

বিএ-০৬/১৭-০১ (নিজস্ব প্রতিবেদক)